খুলনার ক্লাবগুলোতেও চলবে মাদক এবং জুয়ার বিরুদ্ধে অভিযান

Untitled-10-5d86812391b25-5d869d89513d3.jpg

নিজস্ব প্রতিবেদক, প্রবর্তন | প্রকাশিতঃ ১২:২৩, ২২ সেপ্টেম্বর ২০১৯

ঢাকায় ক্লাবভিত্তিক ক্যাসিনো বা জুয়ার আসর বন্ধের পর এবার দেশজুড়ে শুরু হচ্ছে এই অভিযান। পুলিশ সদর দপ্তর থেকে সারাদেশে জুয়া আর জুয়াড়িদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এসপিদের নির্দেশ দেওয়া হয়েছে। মহানগর, জেলা ও উপজেলা থেকে শুরু করে গ্রাম পর্যন্ত জুয়ার গডফাদার, জুয়া বোর্ড পরিচালনায় জড়িত এবং জুয়াড়িদের এলাকাভিত্তিক তালিকা তৈরিও শুরু হয়েছে। সংশ্নিষ্ট পুলিশ সূত্রে এসব তথ্য মিলেছে।

খুলনার ক্লাবগুলোতে বছরের পর বছর খোলামেলাভাবে চলছে জুয়া ও মাদকের বাণিজ্য। নগরীর বিভিন্ন অলিগলিতে যখন জুয়ার আখড়া উৎখাত ও মাদক বিক্রেতাদের ধরতে প্রশাসনের নিয়মিত অভিযান চলছে, তার মধ্যেই এই ক্লাবগুলোতে নিরাপদে চলছে এ ব্যবসা। ঢাকার বিভিন্ন ক্লাবে জুয়া ও মাদকের বিরুদ্ধে র‌্যাবের অভিযানের খবরে খুলনার ক্লাবপাড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কখন কোন ক্লাবে আইনশৃঙ্খলা বাহিনীর হানা পড়ে- মূলত এ আতঙ্কে রয়েছে ক্লাবগুলোর পরিচালকরা। ইতিমধ্যেই খুলনার অধিকাংশ ক্লাবে জুয়ার বোর্ড ও মাদকের আড্ডা বন্ধ হয়ে গেছে। গা-ঢাকা দিতে শুরু করেছে জুয়াড়ি ও মাদক ব্যবসায়ীরা। খুলনার ক্লাবপাড়ায় জুয়া ও মাদকের কোনো কারবার চালাতে দেয়া হবে না- বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।

অনুসন্ধানে জানা গেছে, নগরীর ৭টি ক্লাবে ক্রীড়া উন্নয়নের নামে বছরের পর বছর ধরে চলে আসছে অবৈধ জুয়ার আসর, সেই সঙ্গে মাদকের ছড়াছড়ি। সারা রাত ধরেই চলে এ আসর। প্রশাসনের চোখের সামনেই এসব অপকর্ম চললেও নেয়া হয় না কোনো ব্যবস্থা।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম বাহার বুলবুল বলেন, খুলনার ক্লাবপাড়ায় জুয়া ও মাদকের কোনো কারবার চালাতে দেয়া হবে না। ইতিমধ্যেই এসব অপকর্ম বন্ধের জন্য সংশ্লিষ্টদের ম্যাসেজ দেয়া হয়েছে। এরপরও কেউ চালালে কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

খুলনার জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ক্লাবে রাতভর জুয়া ও মাদকের বিষয়টি খেলাধুলার বিরুদ্ধে এক প্রকার হুমকি। এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির পিপিএম বলেন, জুয়া ও মাদকের বিষয়ে কোন আপস নেই। যেখানেই এ ধরনের খবর মিলবে সেখানেই অভিযান চলবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!