রেকর্ড গড়া সেঞ্চুরিতে বাংলাদেশকে বার্তা দিলেন ওমানের ব্যাটসম্যান?

jatinder-20210915134009.jpg

ডেস্ক রিপোর্ট  : বিশ্বকাপ ক্রিকেটের বাছাই পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। দলটির ব্যাটসম্যান জাতিন্দার সিং মঙ্গলবার করেছেন রেকর্ড গড়া এক সেঞ্চুরি। এটিই তার ক্যারিয়ারের প্রথম শতক। আগের ১১ ওয়ানডেতে তার ফিফটি ছিল মাত্র একটি।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ টু-এর ম্যাচে মঙ্গলবার নেপালের বিপক্ষে ৬০ বলে সেঞ্চুরি করেছেন জাতিন্দার। এতেই গড়েছেন রেকর্ড। আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যে এখন ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরিটি তার। সঙ্গে লিগ টু ও ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপ মিলিয়ে দ্রুততম সেঞ্চুরি মালিকও জাতিন্দার।

অবশ্য সহযোগী দেশের হয়ে সবচেয়ে দ্রুততম ওয়ানডে সেঞ্চুরিটি আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েনের। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর পথে ৫০ বলে সেঞ্চুরি করেন তিনি। আয়ারল্যান্ড এখন পূর্ণ সদস্য দেশ।

কানাডার জন ডেভিসন এতদিন ছিলেন এখনকার সহযোগী দেশগুলোর মধ্যে দ্রুততম সেঞ্চুরির মালিক। ২০০৩ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিয়নে ৬৭ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।

নেপালকে ১৯৬ রানে আটকে দেয় ওমান। জাতিন্দারের ১২ চার ও ৬ ছক্কায় ৬২ বলে ১০৭ রানের ইনিংসে ১১৩ বল হাতে রেখে ওমান ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top