২০২৩ সালে নৌ বহরে যুক্ত হচ্ছে তিনটি প্যাসেঞ্জার ক্রুজ ভ্যাসেল

khalid-20210915152522.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের পর্যটন শিল্পের বিকাশে ২০২৩ সালে নৌ বহরে যুক্ত হচ্ছে তিনটি অত্যাধুনিক প্যাসেঞ্জার ক্রুজ ভ্যাসেল। বুধবার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) সংলাপটির আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি তপন বিশ্বাস। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এই ভ্যাসেলগুলোতে থ্রিডি সিনেমা হল, সুইমিংপুলসহ সব আধুনিক ব্যবস্থা থাকবে। যা শুধু দেশের পর্যটন শিল্পকেই প্রসারিত করবে না, অর্থনীতিতেও বিশেষ ভূমিকা রাখবে।

১৫০ আসন বিশিষ্ট ক্রুজে বিনোদনের সব ব্যবস্থা থাকবে বলেও জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, থ্রিডি সিনেমা হল, জিম, সুইমিং পুল রাখা হবে। যাতে একজন পর্যটক ৭ বা ১৫ দিন ক্রুজে অনায়াসে কাটাতে পারেন।

তিনি বলেন, এ ধরনের ক্রুজ ইউরোপে রয়েছে, ভারতেও নেই। আমরা যে ৩টি নিয়ে আসব, তাতে ভারত, শ্রীলংকা, মালদ্বীপ ভ্রমণ করা যাবে নৌপথে। অসুস্থ হলে হাসপাতালে নিতে হ্যালিপ্যাডের ব্যবস্থাও থাকবে।

রাজনীতিতে পরাজিত হয়ে অনেকে নদীর পাড়ে দাঁড়িয়ে গেছেনরাজনীতির পরিবেশ ধ্বংস করে বা রাজনীতিতে পরাজিত হয়ে মতলববাজ অনেকে নদীর পরিবেশ রক্ষায় নেমেছেন বলে মন্তব্য করেন খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, নদী রক্ষার দায়িত্ব রাষ্ট্রের ছিল, রাষ্ট্র সেই দায়িত্ব সেভাবে পালন করেনি বলে একটা বিরাট বোঝা হয়ে পড়েছে। আমরা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না করে ধারাবাহিকভাবে এই বিষয়টি সমাধানের চেষ্টা করছি। এই কাজগুলো করতে গিয়ে আমরা কোন আপোষ করিনি। চোখের আড়ালে-আবডালে অনেক ঘটনা ঘটছে। কিন্তু প্রকাশ্যে কেউ এখন আর এভাবে (নদী দখলে) সাহস পাচ্ছে না। এই সরকার পুরোপুরি জিরো টলারেন্স আছে।

প্রতিমন্ত্রী বলেন, শুধু নদীর জায়গায় অবৈধ দখল নয়, যেকোনো অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে এই সরকার ব্যবস্থা নিতে দৃঢ় প্রতিজ্ঞ। এগুলোর প্রতিফলন কিছু কিছু পাওয়া গেছে। দেশে তো বিশৃঙ্খলা তৈরি করা যাবে না। আমরা যে আলোচনা করছি এটা একদিনে হয়নি। এই দেশে তো একটা লুটেরা অর্থনীতি আছে। দেশবিরোধী লোকজন তো আছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top