রেড ক্রিসেন্টের ১৪তম যুব সম্মেলন অনুষ্ঠিত

youth-conference-20210915112559.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির দুই দিনব্যাপী ১৪তম যুব প্রধান সম্মেলন শেষ হয়েছে। সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের আয়োজনে রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজ অডিটোরিয়ামে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রেড ক্রিসেন্টের ঢাকা অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই দিনব্যাপী সম্মেলনের শেষ দিনে মঙ্গলবার (১৪  সেপ্টেম্বর) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় শিক্ষা উপমন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে সোসাইটির স্বেচ্ছাসেবকরা ফ্রন্টলাইনার হয়ে যেভাবে কাজ করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না। যুব সমাজকে সম্পদে পরিণত করার যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, ব্যক্তিগতভাবে তিনি নিজেও স্বেচ্ছাসেবার মাধ্যমে নিজেকে গড়ে তুলেছিলেন। আমি মনে করি রেড ক্রিসেন্টের স্বেচ্ছা সেবকরা সেভাবেই নিজেদের সম্পদে পরিণত করে দেশের জন্য কাজ করে যাবে।

সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব বলেন, দুদিনের এই সম্মেলনে স্বেচ্ছাসেবকরা যে পরিশ্রম করেছে ও যেসব নীতিমালা সংস্কার করা হচ্ছে তা মানবতার কল্যাণে আরও বেশি ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে ডিজিটাল ইনোভেশন প্রতিযোগিতায় সেরা তিন জেলার যুব প্রধানের হাতে ডিজিটাল ইনোভেশন এওয়ার্ড প্রদান করা হয়।

সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটিজের (আইএফআরসি) হেড অব ডেলিগেশন সঞ্জীব কাফলে, আমেরিকান রেড ক্রসের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আচালা নাভরতনে, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top