চালকের সিটে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ, আটক ৩

arrest-bg-20210915140258-1.jpg

ডেস্ক রিপোর্ট :  সাতক্ষীরাগামী সোহাগ পরিবহনের একটি বাসের চালকের সিটের নিচ থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ৫৮টি স্বর্ণবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি টিম। এ ঘটনায় বাসের চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. আব্দুর রউফ বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দার ডিজি বলেন, গোপন সূত্রে তথ্য পাওয়ায় সোমবার রাতে ঢাকার মালিবাগ থেকে সাতক্ষীরাগামী সোহাগ পরিবহনে সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে অভিযান চালানো হয়। গাড়িটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর সংলগ্ন ট্রাফিক সিগনাল এলাকায় পৌঁছালে শুল্ক গোয়েন্দা টিম গাড়িতে উঠে তল্লাশি করে। দীর্ঘক্ষণ তল্লাশি শেষে আনুমানিক সোয়া নয়টায় বাসের চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৪ কোটি ৪৫ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, সোহাগ পরিবহনের গাড়ির নম্বর- ঢাকা মেট্রো-ব ১৪-৯৫১৪। অভিযান পরিচালনার সময় চোরাচালানের সঙ্গে সম্পৃক্ততায় ৩ জনকে আটক করা হয়েছে।

এ ঘটনায় কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। এছাড়া আসামিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে বলেও জানানো হয়। এ নিয়ে বিগত দুই মাসে ১০ কোটি ৯৩১ গ্রাম স্বর্ণ আটক করল শুল্ক ও তদন্ত অধিদফতর।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top