মওকুফের পরও পরিবহন ফি নেওয়া হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে

131818Untitled-1.jpg

ডেস্ক রিপোর্ট : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিবহন ফি মওকুফের পরও পরিবহন ফি দিতে হচ্ছে শিক্ষার্থীদেরকে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় গত ১৮ মাসের হল ও পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত হয়। এর পরও কোন যুক্তিতে পরিবহন ফি নেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন অনেকের। এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন  শিক্ষার্থীরাও।

জানা গেছে, করোনার মধ্যে দীর্ঘ সময় ধরে বন্ধ থাকায় হল ও পরিবহন ফি মওকুফের দাবি জানান শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি বিবেচনায় নেয়। এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ৫০৬তম সিন্ডিকেট সভায় গত ১৮ মাসের পরিবহন ও হল ফি মওকুফের সিদ্ধান্ত চূড়ান্ত হয়। অথচ সেই সিদ্ধান্ত এখনও কার্যকর হয়নি। যারা ভর্তি হচ্ছেন তাদের প্রত্যেককেই পরিবহন ফি হিসেবে ৩৬০ টাকা দিতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী রিমন রহমান বলেন, ‘সিন্ডিকেট সভায় পরিবহন ও হল ফি মওকুফ করা হলেও ওয়েবসাইটে বিষয়টি আপডেট হয়নি। আমাদের কাছ থেকে পরিবহনের ফি ঠিকই নেওয়া হলো।’ আরিফুর রহমান নামের আরেক শিক্ষার্থীও একই কথা বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি দপ্তরের পরিচালক বাবুল ইসলাম বলেন, ‘সিন্ডিকেটের সিদ্ধান্তের আগেই  অনেক শিক্ষার্থীর কাছ থেকে পরিবহন ফি নেওয়া হয়েছে। তাই এখন আর ওয়েবসাইট আপডেট করা সম্ভব নয়। কারণ এতে শিক্ষার্থীদের কাছ থেকে একই বছর দুইভাবে ফি আদায় করা হবে। তবে এখন যারা বেশি টাকা দিচ্ছেন তাদের টাকা ফেরত দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়েল সিন্ডিকেট সভায় যেসব ফি মওকুফ করা হয়েছে তা  আর নেওয়া হবে না। আমরা চিঠি ইস্যু করেছি। দ্রুতই ওয়েবসাইট আপডেট করা হবে।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top