জেট এয়ারওয়েজ আবারো উড়ছে আকাশে

jet-airways-5-20210914112754.jpg

ডেস্ক রিপোর্ট  :  আকাশে ফের ডানা মেলতে চলেছে ভারতীয় বিমান সংস্থা জেট এয়ারওয়েজের ফ্লাইট। ২০২২ সালের প্রথম ত্রৈমাসিকেই অভ্যন্তরীণ বিমান সেবা চালু করতে যাচ্ছে সংস্থাটি।

অন্যদিকে, আগামী বছরের শেষ ত্রৈমাসিকেই বেসরকারি এই বিমান পরিবহন সংস্থাটি স্বল্প দূরত্বের আন্তর্জাতিক ফ্লাইটও চালু করতে যাচ্ছে।

এদিকে জেট এয়ারওয়েজের অধিগ্রহণকারী জালান কালরোক কনসোর্টিয়াম এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, নতুন করে বিমান সেবা চালুর ক্ষেত্রে জেট এয়ারওয়েজের প্রথম ফ্লাইটটি চলবে দিল্লি ও মুম্বাই রুটে। একইসঙ্গে সংস্থার সদর দফতর মুম্বাই থেকে রাজধানী নয়াদিল্লিতে সরিয়ে আনা হবে।

এর আগে চলতি বছরের জুন মাসে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) জেট এয়ারওয়েজের  সমাধান পরিকল্পনা মঞ্জুর করেছিল। ভারতের একসময়কার সুপরিচিত এই বিমান পরিবহন সংস্থার দেউলিয়া ঘোষণা প্রক্রিয়ায় চলে আসার দুই বছর পর এই সমাধান পরিকল্পনা অনুমোদিত হয়।

ভারতীয় সংকাদমাধ্যমগুলো বলছে, আগামী তিন বছরে ৫০টিরও বেশি বিমান ও পাঁচ বছরের মধ্যে ১০০টিরও বেশি বড় বিমান নিজেদের বহরে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে জালান কালরোক কনসোর্টিয়াম। তবে নিষ্ক্রিয় এই বিমান সংস্থার ফ্লাইট চালুর কাজ সহজ হবে না বলেই মনে করা হচ্ছে। কারণ, জেট এয়ারওয়েজ ইতোমধ্যেই প্রাইম ল্যান্ডিং স্লট হারিয়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও বিভিন্ন বিমানবন্দর কো-অর্ডিনেটরদের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রেখে কাজ করছে কনসোর্টিয়াম। স্লট বরাদ্দ, প্রয়োজনীয় বিমানবন্দর অবকাঠামো ও নাইট পার্কিংয়ের জন্য তারা কাজ করছে।

জেট এয়ারওয়েজ ইতোমধ্যেই দেড়শোর বেশি পূর্ণকালীন কর্মীকে তাদের পে-রোলে অন্তর্ভুক্ত করেছে এবং ২০২১-২২ অর্থবছরে আরও এক হাজারের বেশি কর্মীকে নিয়োগের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top