পারিশ্রমিক বিতর্ক নিয়ে যা বললেন কারিনা

download-1-3.jpg

ডেস্ক রিপোর্ট : করোনার পর ফিল্ম ইন্ডাস্ট্রির চেহারা বেশ বদলেছে। তবে বলিউডে সে সবের প্রভাব খুব বেশি পড়েনি। ইতোমধ্যে বেশ কয়েকটি বিগ বাজেটের ছবি তৈরি হচ্ছে। শোনা যাচ্ছে, সেরকমই একটি মাইথলজিক্যাল ছবিতে ‘সীতা’র চরিত্রে দেখা যাবে কারিনা কাপুর খান। তবে তার অভিনয় করা নিয়ে কোনো সমস্যা নয়। শোনা যাচ্ছে, এই ছবিটিতে অভিনয়ের জন্য নির্মাতাদের কাছ থেকে ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়ে বিতর্কে জড়িয়েছেন কারিনা। এই খবর জানাজানি হওয়ার পর থেকে সামাজিক মাধ্যমে ব্যাপক ট্রোলড হয়েছে অভিনেত্রী।

বলিউডের একটি সূত্রে জানা গেছে, অলৌকিক দেশাইয়ের পরবর্তী ছবি ‘রামায়ণে’ সীতার চরিত্রে অভিনয় করবেন করিনা। এর আগে সিনেমার জন্য কারিনা ৬ থেকে ৮ কোটির রুপির মতো পারিশ্রমিক নিতেন। কিন্তু ‘সীতা’ চরিত্রে অভিনয়ের জন্য তিনি দাবি করেন ১২ কোটি রুপি। কোভিড পরবর্তীকালে পারশ্রমিক এতটা বাড়িয়ে দেওয়াতে অনেকই চমকে যান। অনেকে আবার ব্যাপারটিকে দেখেছেন ধর্মের অবমাননা হিসেবে। একজন হিন্দু হয়ে দেবতার চরিত্রে অভিনয়ের জন্য নায়িকার এই পরিমাণ পারিশ্রমিক নেওয়া ভালো মনে মেনে নিতে পারেননি নেটজেনরা। পরিস্থিতি এমন হয়েছে যে তারা করিনা কাপুরকে বয়কট করার কথাও বলেন।

দীর্ঘদিন ধরে চলতে থাকা এই পারশ্রমিক বির্তকে অবশেষে মুখ খুললেন কারিন্। সম্প্রতি একটি সাক্ষাৎকারে কারিনা কাপুর বলেন, ‘কিছু বছর আগে তো কেউ এই প্রশ্নটাই তুলতেন না একজন পুরুষ শিল্পী ও একজন নারী শিল্পী একই পারিশ্রমিক পেতে পারেন, তবে এখন অভিনেত্রীরা মুখ খুলছেন’। তিনি আরও বলেন,‘আমি জানি আমি কী চেয়েছি। আসলে এটি নারীদের প্রতি সম্মানের প্রদর্শনেরও বিষয়, তবে আমি আশাবাদী এটা ভেবে যে সময় পালটাচ্ছে।

এর আগেও বলিউডে বিগ বাজেটের ছবিতে কাজ করেছেন কারিনা। বলিউডের সব খানের সঙ্গে প্রায় কাজ করা হয়ে গিয়েছে তার। এই মুহূর্তে মুক্তির অপেক্ষায়  আছে করিনা কাপুরের ‘লাল সিং চাড্ডা’ ছবিটি। এতে আমির খানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও কারিনা হাতে রয়েছে করন জোহর পরিচালিত ‘তাখত’ ছবিটি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top