বিএনপির নির্বাহী কমিটির সিরিজ বৈঠক আজ শুরু

005056Bnp_kalerkantho_pic.jpg

ডেস্ক রিপোর্ট : করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সাংগঠনিক কার্যক্রমের পরবর্তী করণীয় ঠিক করতে দলের নির্বাহী কমিটির নেতাদের সিরিজ বৈঠক ডেকেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ মঙ্গলবার থেকে তিন দিনের এই সিরিজ বৈঠক শুরু হবে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয়, সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এই বৈঠক ডাকা হয়েছে।’

প্রথম দিন আজ মঙ্গলবার দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল, দ্বিতীয় দিন বুধবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহসম্পাদক এবং শেষ দিন বৃহস্পতিবার দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। রুদ্ধদ্বার এই বৈঠক প্রতিদিনই বিকেল সাড়ে ৩টার দিকে শুরু হবে। তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যরাও থাকবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক করেছিলেন। চেয়ারপারসন কারাবন্দি হওয়ার পর তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর নানা সময় দলের বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে সিরিজ বৈঠক করেন। তবে আনুষ্ঠানিকভাবে নির্বাহী কমিটির এটিই প্রথম সিরিজ বৈঠক।

এদিকে গতকাল রবিবার থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রমও শুরু হয়েছে। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর অফিস খুলেছে পুরোদমে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top