সাইকেল চালিয়ে প্রধানমন্ত্রীর এক্সপো ভ্রমণ

image-464786-1631563712.jpg

ডেস্ক রিপোর্ট : আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে এক্সপো ২০২০ শুরু হতে এক মাসেরও কম সময় বাকি আছে। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট একটি “অভূতপূর্ব” ইভেন্টের প্রতিশ্রুতি দিয়েছেন।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক গত ১২ সেপ্টেম্বর এক্সপো ২০২০ দুবাইয়ের বাইক ভ্রমণ করেছিলেন; কারণ বিশ্ব আগামী মাসে মেগা-ইভেন্টের উদ্বোধনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে অনুষ্ঠিত প্রথম বিশ্ব এক্সপো ১ অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত বিশ্বজুড়ে দর্শকদের স্বাগত জানাবে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এর আগে ১ সেপ্টেম্বর বুধবার ঘটনাস্থল পরিদর্শন এবং চূড়ান্ত প্রস্তুতি পরিদর্শন করে এক মাসের ক্ষণগণনা শুরু করেছিলেন। তিনি সাইট থেকে ফটোও শেয়ার করেছিলেন, যা ৩০ দিনের মধ্যে যখন মেগা ইভেন্ট শুরু হবে তখন বিশ্বজুড়ে ঝলকানি দেখায়।

দুবাইয়ের শাসক একটি বিশ্বব্যাপী ইভেন্ট আয়োজনের ব্যবস্থা নিয়ে আস্থা প্রকাশ করেছেন, কোভিড-১৯ এর বিস্তার রোধে এবং এর প্রভাবগুলো প্রশমিত করার প্রচেষ্টার জন্য সমস্ত দলের প্রশংসা করেছেন।

এক্সপো ২০২০ এর মাধ্যমে দুবাই ১৯০ অংশগ্রহণকারী দেশগুলোকে স্বাগত জানাতে প্রস্তুত; যেখানে আনুমানিক ২৫ মিলিয়ন দর্শক সারা বিশ্ব থেকে আসবে।

একটি এক্সপোর উদ্দেশ্য হলো দেশগুলোকে উদ্ভাবনী এবং সহযোগী অংশীদারিত্বমূলক কর্মসূচির সঙ্গে সংযুক্ত করা; যা জীবনকে উন্নত করে এমন সমাধানগুলোকে ত্বরান্বিত করে এবং প্রচার করে।

এক্সপো ২০২০ দুবাইয়ের সময় সব দর্শনার্থীর জন্য নিরাপদ সম্ভাব্য পরিবেশ নিশ্চিত করার জন্য দলগুলোকে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন শেখ মোহাম্মদ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top