‘আমরা স্বাস্থ্য খাতে স্বাভাবিক গতি ফিরিয়ে আনার জন্য কাজ করছি’

Screenshot_4-1.jpg

বিজ্ঞপ্তি: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), খুলনার উদ্যোগে স্বাস্থ্যসেবার মানোন্নয়নের লক্ষে খুলনা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে করোনাকালীন স্বাস্থ্য সেবা: চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয় শীর্ষক অধিপরামর্শ সভা রোববার ( ১২ সেপ্টেম্বর)সন্ধ্যা সাড়ে ৭.৩০ টায় অনলাইন জুমে অনুষ্ঠিত হয়।

অধিপরামর্শ সভায় সভাপতিত্ব করেন সনাক সভাপতি শামীমা সুলতানা শীলু সনাক। সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক খুলনার স্বাস্থ্য উপ-কমিটির সমন্বয়ক ডাঃ আশরাফুজ্জামান।

প্রধান অতিথি হিসেবে ছিলেন ডা. নিয়াজ মোহাম্মদ সিভিল সার্জন, খুলনা। বিশেষ অতিথি হিসাবে ছিলেন সহকারী সিভিল সার্জন, খুলনা এবং খুলনা জেলার ১০ টি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ, সেবা গ্রহীতা, সাংবাদিক, সনাক সদস্যবৃন্দ, খুলনা ও টিআইবি প্রতিনিধিবৃন্দ। সভায় করোনাকালীন স্বাস্থ্য সেবা নিশ্চিতে সম্ভাব্য চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয় ও সুপারিশ পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, আমরা স্বাস্থ্য খাতে স্বাভাবিক গতি ফিরিয়ে আনার জন্য কাজ করছি। করোনার পাশাপাশি সব ধরণের রোগীরা এখন যেন স্বাস্থ্য সেবা পান সে বিষয়ে কাজ করছি, একই সাথে নতুন করে যেন করোনা না বাড়ে সে জন্য সকলকে সচেতন হতে আহ্বান করেন।

সহকারী সিভিল সার্জন বলেন, আমরা স্বাস্থ্য খাতে সঠিক ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধিতে স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করছি। উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ তাঁদের নিজ প্রতিষ্ঠান থেকে সকল নাগরিকদের জন্য গুনগত সেবা প্রদান ও জবাবদিহিতা নিশ্চিতের জন্য উদ্যোগ গ্রহণ করবেন বলে অঙ্গীকার করেন।

সাংবাদিক আবু হেনা মোস্তফা জামাল এর বক্তব্যের সুত্র ধরে স্বাস্থ্য কর্তৃপক্ষ করোনা কালীন স্বাস্থ্য অবস্থা নিয়ে গবেষণা পরিচালনা করার বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগন স্বাস্থ্য সেবার গুণগত মান বৃদ্ধিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গায় একসাথে কাজ করবেন বলে মত দেন।

অধিপরামর্শ সভার সভাপতি বিনম্র চিত্তে এই অতিমারিতে যেসব ডাক্তার, নার্স ও যে সকল স্বাস্থ্য কর্মী সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন তাঁদেরকে স্মরণ করেন। স্বাস্থ্য সেবা উন্নয়েন একসাথে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করে, সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top