বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর মেশিন বসানোর দাবি প্রবাসীদের

133930Untitled-1.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের সব আন্তর্জাতিক বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর টেস্ট মেশিন বসানোর দাবি জানিয়েছেন করোনা পরিস্থিতির কারণে দেশে আটকে পড়া সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তাঁরা।

সংবাদ সম্মেলনে বলা হয়, হাজার হাজার আরব আমিরাত প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাঁরা কর্মস্থলে ফিরতে পারবেন না। তাই কূটনৈতিক তৎপরতার মাধ্যমে আটকে পড়া দুবাই প্রবাসীদের ফিরিয়ে নেওয়ার দুই দেশের সরকারের মধ্যে আলোচনা প্রয়োজন।

বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যান আহমেদ রিয়াজ বলেন, আমরা প্রায় ৪০ থেকে ৫০ হাজার আটকে পড়া দুবাই প্রবাসী বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের মেশিন না থাকায় কর্মস্থলে ফিরে যেতে পারছি না। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে দেশের তিনটি আন্তর্জাতিক এয়ারপোর্টে ৩ থেকে ৪ দিনের মধ্যে র‍্যাপিড টেস্টের ল্যাব স্থাপনের নির্দেশ দেন, কিন্তু এ নির্দেশ আজও যথাযথ কর্তৃপক্ষ পালন করেনি।

আহমেদ রিয়াজ আরো বলেন, আজ থেকে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় এয়ারলাইন্স, ইমিরেটস এয়ার ও আবুদাবির ইত্তেহাদ এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। কিন্তু আমাদের বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব না থাকায় আবারও বাংলাদেশে ফ্লাইট বন্ধ করে দিতে পারে। তিনি বলেন, দুবাইতে আগামী অক্টোবর মাসে এক্সপো-২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আন্তর্জাতিক সেই বাণিজ্যমেলায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২২ কোটি টাকা ব্যয়ে একটি প্যাভিলিয়ানের কাজ চলছে।

যদি আরব আমিরাত সরকারের শর্ত অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপন করা না হয় তবে বিশ্ববাসীর সামনে ডিজিটাল বাংলাদেশ ও অপ্রতিরোধ্য বাংলাদেশকে তুলে ধরতে এই প্রয়াস ব্যর্থ হয়ে যাবে বলেও উল্লেখ করা হয় সংবাদ সম্মেলনে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top