আমি একজন শৌখিন লেখক

image-464448-1631511305-1.jpg

ডেস্ক রিপোর্ট : করোনার ভয়, লকডাউন ও কুরবানির ঈদের ছুটি কাটিয়ে অবশেষে শুটিংয়ে ফিরেছেন চিত্রনায়ক ফেরদৌস। সিনেমার কাজের পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ শুরু করেছেন এ নায়ক। এ ছাড়া আরও কিছু কাজ নিয়ে ব্যস্ততা রয়েছে তার। অভিনয় এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন আপনার সময় কেমন কাটছে?

** আগের চেয়ে ভালো। লকডাউনের সময় বাসায় হাঁপিয়ে উঠেছিলাম। এখন অন্তত বসে থাকতে হয় না। কারণ শুটিং শুরু করেছি। সব মিলিয়ে ভালো সময় কাটছে।

* কীসের শুটিং করছেন?

** হৃদি হক পরিচালিত ‘১৯৭১ সেইসব দিন’ নামের সিনেমার শুটিং করেছিলাম লকডাউনের আগে। এক লটের শুটিং বাকি আছে। এ সিনেমার শুটিং করছি এখন।

* এখন কি মডেলিংয়ের কাজ একেবারেই বন্ধ রেখেছেন?

** না। করোনার কারণে অনেক কাজ ছেড়ে দিতে হচ্ছে। তাই শুধু মডেলিং নয়, সিনেমার কাজও কম করছি।

* আপনার হাতে আরও কিছু সিনেমার কাজ ছিল। সেগুলোর কাজের অগ্রগতি কী?

** আফজাল হোসেনের পরিচালনায় ‘মানিকের লাল কাঁকড়া’ নামে একটি সিনেমার শুটিং চলতি মাসেই শুরু হবে। সম্ভবত এর শুটিং হবে পটুয়াখালীর কুয়াকাটায়। সিনেমাটির বেশিরভাগ অংশের শুটিং সম্পন্ন হয়েছে। এর পরপরই নূরে এলাহীর পরিচালনায় ‘রাসেলের জন্য অপেক্ষা’ নামে আরেকটি সিনেমার শুটিং করব। এরপর নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’-এর শুটিং সম্পন্ন করা হবে।

* মুক্তির প্রক্রিয়ায় আছে কয়টি সিনেমা?

** এখলাস আবেদিনের পরিচালনায় ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামে একটি সিনেমা পুরোপুরি প্রস্তুত মুক্তি দেওয়ার জন্য। এ ছাড়া জিএম ফুরুকের পরিচালনায় ‘যদি আরেকটু সময় পেতাম’ সিনেমাটিও মুক্তির প্রক্রিয়ায় আছে। কয়েক বছর আগে মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলাম। এটিও মুক্তির প্রহর গুনছে।

* ইদানীং আপনাকে লেখালেখিতেও মনোযোগী দেখা যাচ্ছে…

** আমি একজন শৌখিন লেখক। ২০ বছর পর আবারও একটি বই প্রকাশ করছি। এর নাম ‘এই গল্প সত্য নয়’। এরই মধ্যে বইটি লেখার কাজ সম্পন্ন করেছি। আগামী বছরের একুশের বইমেলায় এটি প্রকাশ করব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top