রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

raj-20220913103459.jpg

ডেস্ক রিপোর্ট : প্রায় ৯ ঘণ্টা বন্ধ থাকার পর রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে পুনরায় রেল যোগাযোগ শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। তিনি বলেন, সরদহ রেলস্টেশনে পঞ্চগড়ের উদ্দেশে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া বাংলাবান্ধা এক্সপ্রেসের গার্ডব্রেক লাইনচ্যুত হয়। সোমবার রাত ৯টা ৫৫ মিনিটে এই দুর্ঘটনার পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল।

রাত ১২টার দিকে উদ্ধার কাজ শুরু হয়। তবে সারা রাত থেমে থেমে বৃষ্টি হওয়ায় উদ্ধার কাজ বিঘ্নিত হয়েছে।
উদ্ধার কাজ শেষ হয়েছে মঙ্গলবার ভোর ৫টা ৪৩ মিনিটে। ট্রেন চলাচলের উপযোগী হয়েছে ৬টা ৫০ মিনিটে। এরপর ওই পাশে আটকা পড়া তিতুমীর এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।

আরও পড়ুন : ‘যুদ্ধ নয়, আলোচনায় সমাধান’ বিশ্বকে বার্তা দেবেন প্রধানমন্ত্রী

তিনি আরও বলেন, সকালে বনলতা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে সময়মতোই ছেড়ে গেছে। তবে সিল্কসিটি ও সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন কিছুটা বিলম্বে চলছে।তিতুমীর এক্সপ্রেস রাজশাহী ফিরতে দেরি করায় সেটাও সময়মতো ছেড়ে যেতে পারেনি। তাছাড়া ওপারে আটকা পড়া পদ্মা এক্সপ্রেসের আজ বন্ধের দিন। ফলে ওই ট্রেনটি বসিয়ে রেখে অন্যগুলোকে যেতে দেওয়া হয়েছে। এ নিয়ে বড় ধরনের শিডিউল বিপর্যয় হয়নি।

তিনি বলেন, ঘটনা তদন্তের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি প্রতিবেদন দেওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top