সময়মত পৌঁছায়নি করোনার টিকা, কার্যক্রম বন্ধ

image-145220-1550331844.jpg

কুষ্টিয়া প্রতিনিধি : ঢাকা থেকে সময়মত কোভিড-১৯ ভ্যাকসিন এসে না পৌছানোর কারণে সোমবার একযোগে কুষ্টিয়া জেলার সব কেন্দ্রে করোনার টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণাও দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে ‘অনিবার্য কারণবশত আজ ১৩ সেপ্টেম্বর সোমবার কুষ্টিয়া জেলার সব কেন্দ্রে কোভিড-১৯ টিকা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।’

সিভিল সার্জন জানান, জেলায় এ পর্যন্ত ১ম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে প্রায় ২ লাখ ৮৭ হাজার মানুষকে টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে উভয় ডোজ টিকা নিয়েছেন প্রায় ১ লাখ ৪০ হাজার মানুষ। জেলায় বর্তমানে সিনোফার্মের উভয় ডোজ টিকা কুষ্টিয়া জেনারেল হাসপাতালসহ সাতটি কেন্দ্রে প্রদান করা হচ্ছিল। রবিবার বরাদ্দের এক লাখ টিকা ঢাকা থেকে কুষ্টিয়া এসে পৌছানোর কথা ছিল। কিন্তু পথিমধ্যে গাড়ি নষ্ট হয়ে যাওয়ায় টিকা কুষ্টিয়ায় এসে পৌছায়নি। স্টকে থাকা টিকা ইতোমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

তিনি জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ঢাকায় যোগাযোগ করা হয়েছে। সোমবার রাত ১২টার দিকে ঢাকা থেকে টিকাবাহী গাড়ি কুষ্টিয়ায় এসে পৌঁছানোর কথা রয়েছে। ভোরের মধ্যে গাড়ি এসে পৌঁছানোর কথা। গাড়ি সময়মত কুষ্টিয়ায় এসে না পৌঁছালে আগামীকাল মঙ্গলবারও টিকা কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে তিনি মন্তব্য করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top