৯৯৯-এ আসা ফোনে উদ্ধার হলো ৩০ কেজি ওজনের সাপ!

snake-20210913125054.jpg

ডেস্ক রিপোর্ট : জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ আসা একটি কলের ভিত্তিতে সিলেটের শাহপরান এলাকা থেকে ৩০ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করেছে পুলিশ ও বন বিভাগ। রবিবার সকালে সাপটি উদ্ধার করা হয়। সোমবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, শাহ্ পরান থানাধীন সবুজ (ছদ্মনাম) নামের এক ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার বসতবাড়ির ঘরের পাশে একটি বড় অজগর সাপ দেখা গেছে। সাপটিকে মারার জন্য আশপাশের লোকজন উদ্যেত হলে ওই ব্যক্তি ৯৯৯-এ কল করে নিজেদের সম্ভাব্য বিপদ থেকে রক্ষা ও সাপটি উদ্ধারের ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন।

তিনি বলেন, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ৯৯৯-এ কল পেয়ে তাৎক্ষণিকভাবে শাহ পরান থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ঘটনাস্থলে একটি টিম পাঠানোর নির্দেশ প্রদান করা হয়। সংবাদ পাওয়ার পর শাহ্ পরান থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ কানুর নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

একইসঙ্গে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পক্ষ থেকে সিলেট বন বিভাগের সঙ্গে যোগাযোগ করে সাপটি উদ্ধারের বিষয়ে অনুরোধ করা হয়। সিলেট বন বিভাগ সংবাদ পেয়ে স্থানীয় একটি রেসকিউ টিম দ্রুত ঘটনাস্থলে পাঠায়। পরে রেসকিউ টিমের সহায়তায় ৩০ কেজি ওজনের অজগর সাপটি উদ্ধার করে খাদিম নগর জঙ্গলে অবমুক্ত করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top