ত্বকের বিভিন্ন কালো দাগ দূর করার উপায়

zjshG9XWKPp0Xre70OoZ.jpg

ডেস্ক রিপোর্ট  : আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা রূপচর্চা করতে পছন্দ করেন। শরীরের যত্নের সাথে ত্বকের যত্ন নেওয়া উচিত। মসৃণ ত্বকের মানুষকে দেখতেও সুদর্শন লাগে। দৈনন্দিন কাজের চাপে অনেক সময় ত্বকের যত্ন নিয়ে অনেকেরই হয়ে উঠে না। তারপর বাড়তে থাকা পলিউশন এবং ধুলোবালি জন্য আমাদের ত্বকের বিভিন্ন অংশ অনেক সময় কালো হয়ে যেতে দেখা যায়। এই ত্বকে কালো দাগকে দূরীকরণের জন্য বাজারে বহু নামি দামি কোম্পানি এনেছে তাদের বিভিন্ন ক্রিমকে। বহুমূল্য খরচ করে সেগুলো কিনে ব্যবহার করা শেষে অনেক সময় দেখা যায় তেমনভাবে কালো দাগ পরিষ্কার হয়নি।

এবারে এই কালো দাগকে মুহূর্তের মধ্যেই সরিয়ে ফেলার জন্য আমরা এনেছি ঘরোয়া পদ্ধতিতে একটি টিপস। প্রথমে একটি পাত্রে করে গরমজল গ্যাসে বসিয়ে দিন। ওই গরম পানির মধ্যে তিনটে পাতিলেবুর রস দিন। শরীরের যে অংশে কালো দাগ হয়েছে সেই অংশ এই জলে ভালো করে ধুয়ে তারপর লেবুর খোসা দিয়ে ঘষতে থাকুন।

দ্বিতীয় পদ্ধতিতে আপনি কিছুটা মুসুরির ডাল নিয়ে ছেলে ভালো করে বেঁটে ফেলুন। এই মুসুরির ডালের পেজটির সাথে তিন চামচ টমেটোর জুস এবং তিন চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ত্বকে ভালভাবে লাগিয়ে নিন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন দেখুন ত্বকের কালো অংশটি পরিষ্কার হয়ে গেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top