শরীরের ওজন কমাবে লেবু ও গুড়

Lemon.jpg

ডেস্ক রিপোর্ট :সামাজিক যোগাযোগ মাধ্যমে আজকাল অনেকেরই ওজন কমানোর বিষয়টি চোখে পড়ে। ওজন কমানোর বিভিন্ন পদ্ধতি থাকলেও তা সবার  নিয়ম মেনে করা হয় না। দৈনন্দিন ব্যায়াম, কালোরি নিয়ন্ত্রণ থেকে শুরু করে খাদ্য তালিকা বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে ডিটক্স ওয়াটার বা পানীয় সহায়ক হতে পারে। নিয়মিত ডিটক্স ওয়াটার পানের ফলে টক্সিন থেকে পরিষ্কার থাকে শরীর। এছাড়া ওজন নিয়ন্ত্রণে থাকতেও এর ভূমিকা অনস্বীকার্য।

লেবু ও গুড়ের পানীয় পান করা যেতে পারে। লেবু ও গুড়ের স্বাস্থ্য উপকারিতা বলে শেষ করার মতো নয়। লেবু হচ্ছে ভিটামিন-সি এর মূল উৎস। নিয়মিত লেবু খাওয়ার ফলে হাইড্রেশন, ত্বকের গুণমান ও হজমশক্তি উন্নত করতে সহায়তা করে এবং স্ট্রোকের ঝুঁকি কমিয়ে হার্টের স্বাস্থ্যের উন্নতি করে। এছাড়াও শরীরের ওজন কমানোয় সাহায্য করে।

এদিকে গুড় মিষ্টি তৈরিতে ব্যবহার হলেও এর গুণাগুণ রয়েছে। হজমশক্তি উন্নত করা, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং ওজন কমাতে গুড়ও গুরুত্বপূর্ণ একটি উপাদান। তাই অতিরিক্ত ওজন কমানোর জন্য লেবু ও গুড়ের পানীয় পান করা আবশ্যক।

কিভাবে তৈরি করবেন?
প্রথমে গুড়ের ছোট একটি টুকরো নিন। এবার একটি পাত্রে পরিমাণমত পানি নিয়ে উষ্ণ গরম হতে দিন। পানি গরম হলে তাতে এক টেবিল চামচ লেবু ও গুড় মিশিয়ে পানীয় তৈরি করুন। এভাবে নিয়মিত পান করার ফলে নিজেই উপকারিতা বুঝতে পারবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top