সুন্দরবনে অবৈধ ভাবে মাছ ধরার অভিযোগে ১৬ জেলে আটক

Satkhira-Picture-16-Fisher-Man-Arrest-02-1.jpg

সাতক্ষীরা প্রতিনিধি : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের অভায়ারণ্য এলাকায় অবৈধ ভাবে মাছ ধরার অভিযোগে ১৬ জেলেকে আটক করেছে বন বিভাগের সদস্যরা। সোমবার ভোরে গভীর সুন্দরবনের মান্দার বাড়িয়া খাল থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মাছ ধরার একটি ট্রলার ও জালসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন, বাগেরহাট জেলার শরণখোলা থানার রায়েন্দাবাজার গ্রামের জালাল খাঁর ছেলে মিরাজ খাঁ, হাবিব খলিফার ছেলে কামরুল ইসলাম, মৃত ইয়াছিন মোল্যার ছেলে সেলিম মোল্যা, আব্দুল ওয়াজেদ এর ছেলে মোঃ নয়ন, মৃত রহমান মোল্যার ছেলে রফিক মোল্যা, হাবিব খনের ছেলে সবুর খান, জামাল খানের ছেলে ইমাম খান, মৃত শরিফ খানের ছেলে আব্দুর রহমান, কাছিম খানের ছেলে কালু খান, মৃত নেছার উদ্দিন হাকিমের ছেলে আব্দুল হাকিম, মৃত আশরাফ আলীর ছেলে মোঃ হারুন, আব্দুল হকের ছেলে মোঃ রিয়াজ, আব্দুল মান্নানের ছেলে মিরাজ হোসেন, কবির হোসেনের ছেলে ইমাম হোসেন এবং লক্ষীপুর জেলার আলেকজেন্ডার থানার আলেকজেন্ডার গ্রামের মৃত নুর ইসলামের ছেলে ফিরোজ হোসেন ও কক্সবাজার জেলার কক্সবাজার থানার টেকপাড়া গ্রামের সুলতানের ছেলে আবুল কাশেম।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার মোঃ সুলতান আহমেদ জানান, তার নেতৃত্বে বনবিভাগের স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা ভোরে গহীন সুন্দরবনের মান্দার বাড়িয়া খালে অভিযান চালায়। এ সময় সেখান থেকে কোন পাস ছাড়াই অবৈধভাবে মাছ ধরার সময় ১৬ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় একটি ট্রলার ও মাছ ধরার জালসহ বিভিন্ন সরঞ্জাম।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান জানান, আটক ১৬ জেলের বিরুদ্ধে বাংলাদেশ বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top