এমন উইকেটে ১০-১৫ ম্যাচ খেললে ক্যারিয়ার শেষ হয়ে যাবে: সাকিব

image-464240-1631422091.jpg

ডেস্ক রিপোর্ট : টি-টোয়েন্টি ফরম্যাটে র‌্যাংকিং বাংলাদেশের নাম খুঁজে পেতে অনেকটা টর্চলাইটের দরকার হতো! দীর্ঘদিন ধারাবাহিক ব্যর্থতার বৃত্তে ছিলেন টাইগাররা।

কিন্তু হঠাৎ করেই দুর্দান্ত হয়ে উঠল মাহমুদউল্লাহর সেই দল। টানা তিন সিরিজ জয়ে র‌্যাংকিংয়ে কয়েক ধাপ উঠে ৬ নম্বরে চলে এলো বাংলাদেশ।

তবে এমন দুর্দান্ত সব অজর্নের পরও সমালোচনা পিছু ছাড়ছে না টাইগারদের। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ও নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানের হারানোর কীর্তিকে বাঁকা চোখে দেখছেন সমালোচকরা।

তারা বলছেন, মন্থর উইকেটের ফায়দা লুটে অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ।অনেকের মতে, সিরিজ জিতলেও বাংলাদেশের ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল বাজে। ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন সাকিব, মুশফিক ও লিটন।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের একটি ফিফটি ব্যাটসম্যানদের বলার মতো গল্প। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ব্যাটসম্যানদের এই ফর্মহীনতা নিয়ে দুর্ভাবনায় পড়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

বিষয়টি ভাবাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকেও। কিন্তু ব্যাটসম্যানরা যে ফর্মে নেই তা মানতে নারাজ বাংলাদেশের পোস্টার বয়। তার মতে, মিরপুরের এমন মন্থর উইকেটে কোনো ব্যাটসটসম্যান ১০-১৫ ম্যাচ খেললে তার ক্যারিয়ারই শেষ হয়ে যাবে।

শনিবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকিব বলেন,  ‘এই ৯-১০টা ম্যাচ যারা খেলেছে, সবাই অফ ফর্মে আছে। উইকেটটাই এমন। এখানে কেউ খুব একটা ভালো করেনি। বলতে পারবেন না যে, ও ভালো করেনি। ব্যাটসম্যানদের ক্ষেত্রে এই পারফরম্যান্স খুব একটা গণ্য না করাই ভালো। এ রকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। যারা দলে আছে সবাই দেশকে জেতানোর সামর্থ্য রাখে। যার যার জায়গা থেকে সবাই শতভাগ চেষ্টা করছে।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top