আইপিএল খেলতে না পারার ভয়ে ভারত টেস্ট বাতিল করেছে: ভন

image-464252-1631425795.jpg

ডেস্ক রিপোর্ট : ম্যাচ শুরুর স্রেফ ঘণ্টা দুয়েক আগে ম্যানচেস্টারে টেস্ট বাতিল হওয়া মানতেই পারছেন না সাবেক ইংলিশ তারকা মাইকেল ভন।

আইপিএলে খেলার উদ্দেশ্যেই ভারতীয় দল এই টেস্ট বাতিল করেছে বলে দাবি ইংল্যান্ডের সাবেক এ অধিনায়কের। বিষয়টি যুক্তি দিয়ে দাবি করে ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফে কলাম লিখেছেন ভন।আইপিএল শুরুর সময় এবং পঞ্চম টেস্ট শেষের সময়টা উল্লেখ করে টুইটারেও ক্ষোভ ঝেড়েছেন ভন।

ভন লিখেছেন—  ‘আইপিএলের দলগুলো খেলোয়াড়দের নিতে প্লেন ভাড়া করছে। সংযুক্ত আরব আমিরাতে গিয়ে ছয় দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। টুর্নামেন্ট শুরু হতে বাকি সাত দিন,  দয়া করে বলবেন কি, আইপিএল ছাড়া অন্য কোনো কারণে টেস্ট বাতিল হয়েছে?

এ ছাড়া দ্য টেলিগ্রাফে নিজের কলামে ভন আরও লিখেছেন—   ‘কোভিড-১৯ আক্রান্ত হয়ে আইপিএল খেলতে না পারার ভয়ে ছিলেন ক্রিকেটাররা। সত্যি কথা বলতে— এটা পুরোটাই অর্থ ও আইপিএলের কারণে। টেস্ট বাতিল করা হয়েছে। কারণ খেলোয়াড়রা কোভিডে আক্রান্ত হয়ে আইপিএল খেলতে না পারার ভয়ে ছিল।’

ম্যানচেস্টার টেস্ট বাতিল করায় লাভটা হয়েছে ভারতের। ২-১ ব্যবধানে এগিয়ে থাকায় শেষ ম্যাচে মাঠে না নেমেই সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া।

যে কারণে বেশ ক্ষুব্ধ জো রুট, বেয়ারস্টোর মতো ইংল্যান্ডের ক্রিকেটাররা। তারা এতটাই চটেছেন যে, টেস্ট বাতিলকে ভারতীয়দের চালবাজি উল্লেখ করে আইপিএল থেকে সরে দাঁড়াতে চাইছেন তারা।

উল্লেখ্য, গত বুধবার কোভিড-১৯ পজিটিভ হন ভারতের সহকারী ফিজিও ইয়োগেশ পারমার। ফলে ভারতীয় খেলোয়াড়দের ফের একবার আরটি-পিসিআর টেস্ট করানো হয়। বৃহস্পতিবারের সেই টেস্টের ফলে দলের সবার নেগেটিভ আসে।

এমন ফল পাওয়ার পরও করোনা আতঙ্ক দেখিয়ে ম্যাচ খেলতে রাজি হননি ভারতীয়রা।ভনের মতে, আরটি-পিসিআর টেস্টে ভারতীয়দের ভরসা করা উচিত ছিল।

তিনি বলেন, ‘এক সপ্তাহ পরই আমরা আইপিএল দেখব এবং খেলোয়াড়রা সেখানে আনন্দে হাসিমুখে দৌড়ে বেড়াবে। কিন্তু তাদের উচিত ছিল পিসিআর টেস্টে ভরসা রাখা। আমরা এই ভাইরাস সম্পর্কে এখন অনেক কিছুই জানি। কীভাবে এটাকে নিয়ন্ত্রণ করা যায় সেটাও আমরা ভালো জানি। ক্রিকেটারদের দুবার টিকা দেওয়া হয়েছে। আর জৈব-সুরক্ষা বলয় দ্রুতই তৈরি করা যায়।’

ইংল্যান্ডকে ৫১ টেস্টে নেতৃত্ব দেওয়া ভন বলেন, ‘ক্রিকেটের জন্য টেস্ট ম্যাচটি প্রয়োজন ছিল। সিরিজটি প্রস্তুত ছিল দারুণ কিছুর জন্য। টসের ৯০ মিনিট আগে টেস্ট ম্যাচ বাতিল করা ঠিক মেনে নেওয়া যায় না। অর্থ খরচ করা মানুষদের জন্য এটা অসম্মানের।’

আইপিএলের বাকি অংশ শুরু আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে। ফাইনালসহ বাকি এখনও ৩১ ম্যাচ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top