শ্রীলংকার বিশ্বকাপ দলে চমক, নেই ৩ তারকা

image-464276-1631435355.jpg

ডেস্ক রিপোর্ট : চমক দিয়ে ১৫ সদস্যের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

কদিন আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটা স্পিনার মাহেশ থিকশানাকে স্কোয়াডে রাখা হয়েছে। দ্বিতীয় চমক হিসেবে দলে থাকছেন ভানুকা রাজাপাকশে।

দলে রাখা হয়নি ৩ তারকা ক্রিকেটার নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস এবং দানুশকা গুনাথিলাকাকে। লংকান বোর্ডের নিষেধাজ্ঞায় এবারের বিশ্বকাপটাই মাটি তাদের।দলের নেতৃত্ব দেওয়া হয়েছে দাসুন শানাকার কাধে। ১৫ সদস্যের এই দলের সঙ্গে ৪ জন রিজার্ভ খেলোয়াড় নেওয়া হয়েছে। এদের মধ্যে একজন হলেন অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপ। তাকে রিজার্ভে রাখাটা একরকম বিস্ময়ের।

এদিকে অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়ে বিশ্বকাপ স্কোয়াডে ঠাঁই করে নিয়েছেন কামিন্দু মেন্ডিস। আইসিসির নিয়ম অনুযায়ী ১০ সেপ্টেম্বর ছিল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার শেষ দিন। তবে শ্রীলংকার ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় থাকতে দিয়ে সেই সময়সীমায় দল ঘোষণা করতে পারেনি এসএলসি।

নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ১৮ অক্টোবর বিশ্বকাপ মিশন শুরু করবে শ্রীলংকা। প্রথম রাউন্ডে তাদের গ্রুপের অন্য দুই সদস্য আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। তবে বিশ্বকাপের আগে ৭ ও ৯ অক্টোবর ওমানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লঙ্কানরা।

শ্রীলংকার বিশ্বকাপ দল:

দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকশে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

রিজার্ভ: নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা ও লাহিরু কুমারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top