ইউক্রেন ঘুরে দাঁড়ানোয় রুশ বাহিনীর সমালোচনায় কাদিরভ

1662971450.Capture.jpg

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে গুরুত্বপূর্ণ এলাকা হাতছাড়া হওয়ার পর রুশ সেনাবাহিনীর সমালোচনা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ।

শনিবার ( ১০ সেপ্টেম্বর) ১১ মিনিটের একটি ভয়েজ মেসেজে কাদিরভ স্বীকার করে নেন যে অভিযানটি পরিকল্পনা অনুযায়ী চলছে না।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কাদিরভ বলেন, যদি আজ বা আগামীকাল বিশেষ সামরিক অভিযানে পরিবর্তনা হয় তবে আমি দেশের নেতৃত্বের কাছে বাস্তব অবস্থা সম্পর্কে ব্যাখ্যা চাইতে বাধ্য হবো।টেলিগ্রাম বার্তায় কাদিরভ বলেন, আমি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কৌশল ঠিক করে দেওয়া মতো কেউ নই। তবে এটা পরিষ্কার যে অনেক ভুল হয়ে গেছে।

তিনি বলেন, আমাদের লোকজন সেখানে গেছে। যোদ্ধারা এ ধরনের পরিস্থিতির জন্য বিশেষভাবে প্রস্তুত। ১০ হাজারের বেশি যোদ্ধা তাদের সাথে যোগ দিতে প্রস্তুত। আমরা শিগগিরই ওডেসায় পৌঁছাব।

আরও পড়ুন : ‘মুজিব’ মুক্তি পাবে চলতি বছরেই: তথ্যমন্ত্রী

ইউক্রেনের খারকিভ অঞ্চলের ইযিয়াম শহরটি দখল করে ঘাঁটি বানিয়েছিল রুশ সেনারা। সম্প্রতি এই শহরটি পুনরুদ্ধার করেছে ইউক্রেনের সেনারা। ইযিয়ামকে দোনবাস অভিযানের রসদঘাঁটি হিসেবে ব্যবহার করত রুশ সেনাবাহিনী। তবে এর পুনর্দখলকে যুদ্ধের ‘মোড় পরিবর্তন’ হিসেবে অ্যাখ্যা দিয়েছে ইউক্রেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top