আফগান সৈন্যের মাথা কেটে তালেবানের উল্লাস

image-464287-1631437599.jpg

ডেস্ক রিপোর্ট : আফগানিস্তানের সরকারি সামরিক বাহিনীর এক সদস্যের শিরশ্ছেদের পর তালেবান যোদ্ধাদের উল্লাস করার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। অনলাইনের চ্যাটরুমে ভিডিওটি শেয়ার করা হয়েছে বলে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেলের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

৩০ সেকেন্ডের ওই ভিডিওতে তালেবানের যোদ্ধাদের ‘মুজাহিদিন’ বলে চিৎকার ও মাটিতে পড়ে থাকা মাথাবিহীন দেহের চারপাশে উল্লাস করতে দেখা গেছে। তালেবানের ছয়জন যোদ্ধা লাশটি ঘিরে রেখেছেন। তাদের হাতে রয়েছে রাইফেল ও রক্তমাখা ছুরি।

এমন সময় ভিডিও ফুটেজটি প্রকাশ পেল যখন তালেবানের মুখপাত্র সুহাইল শাহিন দাবি করছিলেন, তারা সহিংস নন, নারীরা ‘মৌলিক অধিকার’ পাবেন এবং নতুন সরকার একটি কল্যাণমূলক রাষ্ট্র গড়ে তুলছে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, গাঢ় সবুজ রঙের ইউনিফর্ম পরা যে ব্যক্তির লাশ মাটিতে পড়ে ছিল, তিনি আফগান সৈন্য বলে ধারণা করা হচ্ছে। কারণ আফগান সামরিক বাহিনীকে এ ধরনের ইউনিফর্ম দিয়েছিল যুক্তরাষ্ট্র।

রক্তমাখা ছুরি হাতে দুই ব্যক্তি মুজাহিদিনদের নামে স্লোগান দেন এবং ছুরি আকাশে ছুড়ে মারেন। এক পর্যায়ে তারা চিৎকার করে তালেবানের সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদার প্রশংসা করতে শুরু করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top