সারা বছর চলবে হজের প্রাক-নিবন্ধন

Screenshot_2020-09-09-সারা-বছর-চলবে-হজের-প্রাক-নিবন্ধন.png

‘আগামী বছর হজে গমণের জন্য প্রাক-নিবন্ধনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর’ বিষয়ক যে খবরটি গণমাধ্যমে প্রকাশ হয়ে সেটি সঠিক নয় বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। আগামী বছর হজে যেতে ইচ্ছুকদের জন্য প্রাক-নিবন্ধন কার্যক্রম সারাবছর চালু থাকবে।

বুধবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী বছরের হজের জন্য প্রাক-নিবন্ধন কার্যক্রম সারা বছর চালু থাকবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়ার বিষয়টি সঠিক নয়।

বিশ্বব্যাপী করোনার কারণে এ বছর বাংলাদেশ থেকে কেউ হজে যেতে পারেননি। তবে অনেকে চূড়ান্তভাবে নিবন্ধন করে রেখেছিলেন। এর মধ্যে অল্পকিছু ব্যক্তি তাদের টাকা ফেরত নিয়ে নিবন্ধন বাতিল করেছেন। বাকিরা আগামী বছর হজে যাওয়ার পরিকল্পনা নিয়েছেন।

সূত্র জানায়, যেসব হজযাত্রী টাকা উত্তোলন করেননি তারা আগামী বছর হজ পালনে অগ্রাধিকার পাবেন। আর যারা টাকা উত্তোলন করে ফেলেছেন তাদের আগামী বছর হজে যেতে নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে। এজন্য করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে আগামী বছর হজ সম্পন্নের আশায় আবারো হজের প্রাক-নিবন্ধন চলছে।

এ পর্যন্ত এক লাখ ৬২ হাজার ৩২০ জন প্রাক-নিবন্ধন সম্পন্ন করেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৬০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ৫৮ হাজার ৯৬০ জন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!