ইমনের সঙ্গে গাইলেন কেশব

image-462659-1631044802.jpg

ডেস্ক রিপোর্ট : ‘তুমি যাকে ভালোবাসো, স্নানের ঘরে বাষ্পে ভাসো’— বাঙালির অতি পরিচিত এ গানের শিল্পী ইমন চক্রবর্তীর সঙ্গে রবীন্দ্রসংগীত গাইলেন বিচারক কেশব রায় চৌধুরী।

‘পুরনো সেই দিনের কথা’ গানটির নতুন করে সংগীতায়োজন করছেন তরুণ গায়ক ও সঙ্গীত পরিচালক কিশোর দাস। গত
শনিবার গানটি সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হয়েছে।

এই গান প্রসঙ্গে ইমন চক্রবর্তী বলেন, এ গানের সংগীত পরিচালক কিশোর আমার সঙ্গে যোগাযোগ করেন। ওর ওপর আগে থেকেই আমার জানাশোনা আছে। কিশোরের কাজও আমার ভালো লাগে।

গানটির আরেক শিল্পী কেশব রায় চৌধুরী সম্পর্কে ইমন আরও বলেন, একজন সরকারি কর্মকর্তা হয়েও তিনি সংগীত চর্চা করেন। তিনি যে পেশায় আছেন, সেখান থেকে গান করা খুবই কঠিন। বিষয়টিকে আমি ইতিবাচকভাবেই দেখছি। কেশবদার গান গাওয়ার মধ্যে একটা সততা আছে।

কেশব রায় চৌধুরী বলেন, শখের বশেই গান গাই। জনসমক্ষে রবীন্দ্রসংগীত গাওয়ার ঝুঁকি আছে। এই সংগীতের যেমন একটা ধরাবাঁধা ছক ও ঢং রয়েছে। এক প্রকার ঝুঁকের বশেই করেছি এই বিখ্যাত গানটি। ভুলত্রুটি মার্জনার আবদার করে গানটি শোনা ও দেখার আবেদন জানাচ্ছি সবাইকে।

গানটির সংগীত পরিচালক কিশোর বলেন, ইমন চক্রবর্তী সম্পর্কে নতুন কিছু বলার নেই। তিনি কলকাতার ব্যস্ত শিল্পী। অন্যদিকে কেশব রায় চৌধুরীর গানের প্রতি একাগ্রতা এবং ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে।

গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। মডেল হিসেবে পারফর্ম করেছেন ফারদিন ও তামান্না।

কেশব রায় চৌধুরী অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে ঢাকায় দায়িত্ব পালন করছেন। এর আগেও তার গাওয়া গান প্রকাশ করা হয়েছিল ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top