হিজড়াদের মারধরে আহত বাসযাত্রী

image-145611-1631023109-1-1.jpg

নিজস্ব প্রতিবেদক: হিজড়াদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে নগরবাসী। রাজধানীর সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছে হিজড়া বাহিনী। গণপরিবহন থেকে শুরু করে অভিজাত এলাকা সর্বত্র চাঁদাবাজিতে মেতে উঠেছে তারা।

এ ছাড়া শিশু নাচানোর নাম করে বাসাবাড়ি থেকেও জোর করে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। তারা বিভিন্ন দলে বিভক্ত হয়ে বাসাবাড়ি, দোকানপাট, ব্যবসা কেন্দ্র, অফিস ও গণপরিবহনেও হানা দিচ্ছে। রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন দাঁড়ালে তাতে উঠে টাকা আদায় করে যাত্রীদের কাছ থেকে। টাকা না দিলে তুলকালাম কাণ্ড ঘটায় তারা। অশ্রাব্য গালাগাল, নগ্ননৃত্য প্রদর্শন, ভাঙচুর চালানো, মারধরসহ নানা অপকর্মে মেতে ওঠে হিজড়ারা।

ঠিক তেমনই একজন ফাহাদ হোসেন নামে এক বাসযাত্রী হিজড়াদের মারধরের শিকার হয়েছেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বাসে সাভার থেকে ঢাকায় আসার পথে হিজড়াদের মারধরের শিকার হন তিনি। এ ঘটনায় রাজধানীর দারুস সালাম থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন ফাহাদ হোসেন।

ফাহাদ জানান, হিমাচল পরিবহনের একটি বাসে সাভার থেকে ঢাকায় আসার পথে গাবতলী আন্ডার পাসের সামনে থেকে শুভশ্রী নামের এক হিজড়া বাসে উঠে সবার কাছ থেকে টাকা তুলে। পরে আমার কাছে এসে টাকা চাইলে আমি টাকা দিতে অস্বীকৃতি জানালে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমি এর প্রতিবাদ করলে সে আরও দু/তিন জন হিজড়াকে সঙ্গে নিয়ে আমাকে কিলঘুষি দিয়ে জখম ও রক্তাক্ত করে।

এ বিষয়ে হিজড়া শুভশ্রীর নামে দারুস সালাম থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে বলেও জানান ফাহাদ।

দারুস সালাম থানার এসআই আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হিজড়া শুভশ্রী ও তার সহযোগীরা ফাহাদ নামের এক বাসযাত্রীকে পিটিয়ে আহত করেছে। এ ঘটনায় সাধারণ ডায়েরী করেছেন ভুক্তভোগী। আমরা রাজধানীর টেকনিক্যাল মোড় থেকে হিজড়াদের সরিয়ে দিয়েছি। শুভশ্রীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top