নড়াইলে বালুবাহী বলগেটের আঘাতে নির্মাণাধীন সেতুর পাইল ক্ষতিগ্রস্ত

PHOTO-1-1.jpg

নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় নবগঙ্গা নদীর ওপর নির্মাণাধীন সেতুর পাইল বালুবাহী বলগেট এর আঘাতে ক্ষতিগ্রস্ত হয়ে পানিতে তলিয়ে গেছে। বালুবাহী বলগেটে একাধিকবার আঘাতে সেতুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি নিয়ে কালিয়া থানায় একাধিক সাধারণ ডায়েরিও করা হয়। আবার মামলাও দায়ের করা হয় ।

জানা গেছে, নড়াইল কালিয়ার মধ্যে সরাসরি সড়ক যোগাযোগের লক্ষ্য বারইপাড়া এলাকায় ৬৫ কোটি টাকা ব্যয়ে ৬৫১ মিটার দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণ এর কাজ শুরু হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল এবং মেসার্স মাইন উদ্দিন বাঁশী জেভি এর কাজটি করছে।

প্রতিষ্ঠানের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মিনহাজ হোসেন জানান, নির্মাণাধীন ব্রীজের ১৮০টি পাইল এর কাজ করা হয়েছে। প্রতিদিন শতশত বালুবাহী বড়বড় জাহাজ (বলগেট) এই পাইল এর পাশ দিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে এ নদীতে প্রচন্ড স্রোত এবং বালুবাহি জাহাজ অদক্ষ চালকের কারনে বেশ কয়েকবার নির্মাণাধীন পাইল গুলো কে আঘাত করে। বেশ কয়েকটি জাহাজ এর সাথে আটকে তলিয়ে যায়। এ সব ঘটনায় থানায় ৪ টি সাধারণ ডায়েরি এবং ১ টি মামলা দায়ের করা হয়। গত ৫ সেপ্টেম্বর রাতে পুনরায় একটি বড় বালুবাহী জাহাজ ৯ নং পেয়ারের পাইলগুলোকে আঘাত করলে এটি পানিতে তলিয়ে যায়। এ নিয়ে মোট ৫ বার এই পিয়ারের পাইলগুলিকে বালুবাহী আঘাত করলো। এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগ কে জানানো হয়েছে।

এ বিষয়ে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের এসডিও মোঃ আতিকুল্লাহ বলেন, বিষয়টি আমি সরেজমিন পরিদর্শন করছি। বালুবাহী বলগেট এর আঘাতে এই ঘটনা ঘটেছে। তিনি আরও বলেন, সেতুর ডিজাইন নিয়ে আমরা হেড অফিসে যোগাযোগ করছি। ঠিকাদারি প্রতিষ্ঠান ডিজাইন মোতাবেক কাজ করছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top