কোহলিকে চ্যালেঞ্জ করবেন না: অমিতাভকে সৌরভ

image-462116-1630911556.jpg

ডেস্ক রিপোর্ট: কিংসটন ওভালে চলছে ভারত-ইংল্যান্ড টেস্ট। এর আগে লর্ডস ও হেডিংলিতে হয়ে গেল দুটি টেস্ট।

সম্প্রতি‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলীকে পেয়ে ভারত-ইংল্যান্ড টেস্ট নিয়েই কথা উঠালেন বলিউড বিগবি অমিতাভ বচ্চন।

এই কথার ফাঁকেই ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে একটি চ্যালেঞ্জ না ছুড়তে সঞ্চালক অমিতাভকে হুশিয়ারি দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। বললেন, বিরাট কোহলিকে কিন্তু কোনো দিন এ ব্যাপারে চ্যালেঞ্জ করবেন না!

অবশ্য পুরো বিষয়টি ছিল হাস্যরসাত্মক। ২০০২ সালে লর্ডসের সেই ঐতিহাসিক টেস্টের প্রসঙ্গ টানেন অমিতাভ। ন্যাটওয়েস্ট ট্রফির ওই ফাইনাল ম্যাচে ইংলিশদের ৩২৫ রান তাড়া করে জিতেছিল ভারত। জয় উদযাপন করতে গিয়ে লর্ডসের ব্যালকনিতে সৌরভ জার্সি খুলে খালি গা হয়ে যান, জার্সি পতাকার মতো করে ওড়ান।

সেই দৃশ্য ভারতীয় ক্রিকেট অনুরাগীদের স্মৃতিতে আজীবন অমলিন থেকে যাবে অবশ্য। তবে এ নিয়ে বিতর্কও কম ওঠেনি। ক্রিকেটে এভাবে জার্সি খুলে অর্ধনগ্ন হওয়া শোভনীয় নয়।

সেই বিতর্কের কথা অমিতাভকে নিজেই জানান সৌরভ। বলেন, আমার মনে আছে, একবার মেয়ে জিজ্ঞাসা করেছিল কেন আমি ওই কাজ করেছি। পরে আরও অনেকে জিজ্ঞাসা করেছে। কোথাও সঠিক উত্তর দিতে পারিনি। আন্তর্জাতিক ক্রিকেটে আমার ২০ হাজারের ওপরে রান রয়েছে। কিন্তু এখনও লোকে লর্ডসের ব্যালকনির ওই দৃশ্য নিয়েই প্রশ্ন করে।

তখনই সৌরভের পক্ষ নিয়ে অমিতাভ বলেন, সেদিন ভারতীয় দলের অর্জনের জন্য গোটা ভারত গর্বিত হয়েছিল। আর সৌরভের মতো সাহসী অধিনায়ক এমন জয়ে জার্সি খুলে উল্লাস করতেই পারে।

এর পরেই জবাবে সৌরভ জানান, লর্ডস তো দূরের কথা, বিরাট কোহলি ইংল্যান্ডের যে কোনো স্থানে খালি গায়ে হেঁটেচলে বেড়ানোর সাহস রাখেন।

তিনি বলেন, বিরাট কোহলিকে কিন্তু কোনো দিন এ ব্যাপারে চ্যালেঞ্জ করবেন না। সে কিন্তু অক্সফোর্ড স্ট্রিটেও জামা ছাড়া ঘুরে বেড়াতে পারে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top