রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদায়ী উপাচার্যের দেয়া নিয়োগ স্থগিত

1529591_highcourt.jpg

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এম আব্দুস সোবহান অবসরে যাওয়ার আগের দিন নিয়োগ দেওয়া ১৩৮ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর নিয়োগ স্থগিত করেছে হাইকোর্ট। সেই সাথে সাবেক এই উপাচার্যের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে তা আদালতকে আগামী ১৪ নভেম্বরের মধ্যে প্রতিবেদন আকারে দিতে দুর্নীতি দমন কমিশন-দুদকের প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

আলোচিত ওই নিয়োগ তিন মাসের জন্য স্থগিতাদেশ দেওয়ার পাশাপাশি নিয়োগ বাতিল এবং এম আব্দুস সোবহানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রশ্নে রুল জরি করেছে আদালত। শিক্ষা সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)’র চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও সাবেক উপাচার্য এম আব্দুস সোবহানকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আলোচিত ওই নিয়োগ বাতিলের নির্দেশনা চেয়ে গত ৩১ আগস্ট কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) পক্ষে রিট আবেদনটি করে। সে রিটের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়ল হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top