স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে ভিয়েনায় ফুলের শুভেচ্ছা

124751speeker_kk.jpg

ডেস্ক রিপোর্ট : সংসদীয় ফোরাম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) আয়োজনে আন্তর্জাতিক তিনটি (উইমেন স্পিকার্স অফ পার্লামেন্টের ত্রয়োদশ সম্মেলন, স্পিকার্স অব পার্লামেন্টসের পঞ্চম কনফারেন্স এবং কাউন্টার টেররিজম সংক্রান্ত প্রথম বৈশ্বিক সংসদীয় সামিটে) সম্মেলনে যোগ দিতে ৫ দিনের সরকারি সফরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা এসেছেন, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রবিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

বিমানবন্দরে তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানান সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম, বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন, বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার উপ-প্রধান রাহাত বিন জামান, প্রথম সচিব ও দূতালয় প্রধান মো: তারাজুল ইসলাম এবং দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মাহবুবুল আলম।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধি দলের সদস্যগণ হলেন, বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন এমপি, রুমানা আলী এমপি, গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, মোঃ এনামুল হক উপসচিব, সৈয়দ মোঃ ওবায়দুল্লা, ডিপুটি সার্জেন্ট অফ আর্মস। এছাড়াও রয়েছেন, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন।

৬, ৭, ৮ ও ৯ সেপ্টেম্বর ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আইপিইউর উদ্যোগে এবং জাতিসংঘ ও অস্ট্রিয়ার পার্লামেন্টের সহযোগিতায় এসব সম্মেলনের আয়োজন করা হয়েছে। ১০ সেপ্টেম্বর তাঁদের দেশে ফেরার কথা রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top