বরিশালে ইউএনও ও পুলিশের মামলায় দুই আওয়ামী লীগ নেতার জামিন

132304_bangladesh_pratidin_Barisal.jpg

ডেস্ক রিপোর্ট : বরিশাল সদর উপজেলা পরিষদের সাম্প্রতিক ঘটনায় ইউএনও ও পুলিশের মামলায় তৃতীয় দফায় আদালত থেকে জামিন পেয়েছেন চোখে গুলিবিদ্ধ দুই আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির ও তানভীর হাসান। রবিবার বেলা সোয়া ১২টায় আসামী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ ১০ হাজার টাকার বন্ডে আইনজীবী সমিতির সভাপতি গোলাম মাসউদ বাবলু ও সাবেক সভাপতি তালুকদার মো. ইউনুসের জিন্মায় পুলিশ রিপোর্ট হওয়ার আগ পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে এই দুই মামলায় একই আদালত২৫ আগস্ট প্রথম দফায় ৯ জনের এবং ২ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় আরও ১২ জনের জামিন মঞ্জুর করেন। সবশেষ পুলিশ প্রহরায় ঢাকার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন চোখে গুলিবিদ্ধ নগরীর ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনিরুজ্জামান মনির ও ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা তানভীর হাসানের জামিনের জন্য গতকাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে আদালত তাদের দুই জনের জামিন মঞ্জুর করেন। এ নিয়ে গত ১৮ আগস্ট সদর উপজেলা পরিষদের ঘটনায় গ্রেফতার আওয়ামী লীগের ২৩ নেতাকর্মীর সবার জামিন হলো।

গ্রেফতার সকল আসামীর জামিন সমঝোতা প্রক্রিয়ার অংশ বলে জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবী তালুকদার মো. ইউনুস। সুবিধাজনক সময়ে ওই মামলায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ অন্যান্যদের জামিনের আবেদন করার কথা জানান তিনি। সমঝোতার সিদ্ধান্ত অনুযায়ী আইনী প্রক্রিয়ার মাধ্যমে দ্রত সময়ের মধ্যে ইউএনও ও পুলিশের দায়ের করা মামলার নিষ্পত্তি হবে বলে তিনি আশা করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top