জাভেদ আখতারের ছবি আটকে দেওয়ার হুমকি

image-461730-1630828996.webp

ডেস্ক রিপোর্ট: রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে তালেবানের তুলনা করে বেশ বেকায়দায় আছেন ভারতের প্রখ্যাত চিত্রনাট্যকার ও কবি জাভেদ আখতার।

গুণী এ প্রবীণ শিল্পীর মন্তব্য নিয়ে এবার কোমর বেঁধে নেমেছে বিজেপি। এই মন্তব্যের জন্য জাভেদকে ক্ষমা চাইতে হবে বলে হুঙ্কার দিলেন বিজেপি নেতা রাম কদম।

তিনি বলেন, হাত জোড় করে জাভেদ আখতার ক্ষমা না চাইলে তার ছবি মুক্তি আটকে দেওয়া হবে। খবর হিন্দুস্তান টাইমসের।

বিজেপির মুখপাত্র রাম কদম বলেন, আরএসএসকে তালেবানের সঙ্গে তুলনা করে জাভেদ অসংখ্য মানুষের ভাবাবেগে আঘাত করেছেন। যারা আরএসএসের ভাবাদর্শ মেনে চলেন, তাদের জাভেদ আখতার অপমান করেছেন বলেই মনে করছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আরএসএসকে তালেবানের সঙ্গে তুলনা করেন জাভেদ। তিনি বলেন, ‘তালেবান যেমন ইসলাম রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়, তেমন আর এক দল মানুষ হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাইছে। এদের মানসিকতা এক রকম। তারা মুসলিম, খ্রিস্টান, ইহুদি বা হিন্দু—যেই হোক না কেন।’

তিনি আরও বলেন, তালেবানরা বর্বর। ওদের কার্যকলাপ নিন্দনীয়। কিন্তু যারা আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলকে সমর্থন করেন, তাদের মানসিকতাও কিছু আলাদা নয়।

ক্ষুব্ধ রাম কদম বলেন, যারা সরকার চালাচ্ছেন, রাজধর্ম পালন করছেন, তারাও সেই একই আদর্শে বিশ্বাস করেন। এই ধরনের মন্তব্য করার আগে তাই ভেবে দেখা উচিত ছিল জাভেদ আখতারের।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top