দেড় বছর পর কাবা প্রাঙ্গণে কোরআন হিফজের অধিবেশন শুরু

130310kaba_in_light.jpg

ডেস্ক রিপোর্ট : করোনা টিকা প্রদান করে মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদে ধীরে ধীরে স্বাভাবিক কার্যক্রম পুনরায় চালু হচ্ছে। করোনা সংক্রমণ রোধে প্রায় দেড় বছর পর মক্কার পবিত্র মসজিদুল হারামে কোরআন হিফজের অধিবেশন শুরু হয়েছে। গতকাল শনিবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ফের কোরআন হিফজের এ অধিবেশন শুরু হয়।

মসজিদু পরিচালন পর্ষদের কোরআন হিফজের পর্বের প্রধান বাদর আল মুহাম্মাদি বলেন, ‘কোরআন হিফজের পাঠ প্রতিদিন বিকেল চারটা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। পবিত্র মসজিদে হারামে কোরআন পাঠের পর্বগুলো পুনরায় চালু করতে সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে।’

তিনি আরো বলেন, ‘পরিকল্পনা অনুসারে প্রাথমিকভাবে প্রতি পর্বে শুধুমাত্র ৮জন শিক্ষার্থী মধ্যে সীমাবদ্ধ রাখা হয়। এছাড়া স্বাস্থ্য সুরক্ষার অংশ হিসেবে প্রতিদিন একটি অধিবেশন আয়োজনের ব্যবস্থা করা হয়।’

শুধুমাত্র করোনা টিকা গ্রহণকারীরা পবিত্র মসজিদে হারামের কোরআন হিফজের অধিবেশনে অংশ নিতে পারবে। সামাজিক দূরত্ব বজায় রেখে সতর্কতামূলক সব ধরনের স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

গত আগস্ট মাস থেকে প্রায় দেড় বছর পর মসজিদে হারামে আলোচনা সভা পুরনায় শুরু হয়। করোনা সংক্রমণ রোধে সৌদির প্রায় ৩৭ মিলিয়ন লোককে টিকা দিয়ে ধীরে ধীরে বিধি-নিষেধ শিথিল করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top