নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫০তম শাহাদত বার্ষিকী পালিত

2-1.jpg

নড়াইল প্রতিনিধি : আজ রোববার (৫ সেপ্টেম্বর) ছিল বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫০তম শাহাদত বার্ষিকী। নড়াইল সদরের নূর মোহাম্মদ নগরে ( সাবেক মহিষখোলা গ্রাম) বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসুচি পালিত হয়।

১৯৭১ সালের এই দিনে যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিনি শাহাদতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।

মহান এই বীরের শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাষ্টের উদ্যোগে মাজার জিয়ারত, কোরআন খানি ,শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, সশস্ত্র সালাম ,দোয়া মাহফিল এবং প্রধান মন্ত্রীর উপহার বিতরণের আয়োজন করা হয়।

স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন। এসময় পুলিশের একটি চৌকষ বাহিনী রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন। পরে দোয়া মাহফিল এবং প্রধান মন্ত্রীর উপহার হিসাবে অসহায় মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ আয়োজন করা হয়।

এসব কর্মসূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায় ,পিপিএম (বার)অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ ফকরুল আলম,জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সর্কেল) তানজিলা সিদ্দিকা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শওকত কবির,নূর মোহাম্মদ শেখ ট্রাষ্টের সাধারণ সম্পাদক আজিজুর রহমান ভূইয়া, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ছেলে মোঃ মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ এস এ মতিন, সহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top