দুই বছর ধরে চলালচের অনুপযোগী ৪ কিলিমিটার সড়ক

IMG_20210820_163830_1-1.jpg

ফ. ম. আইয়ুব আলী, রুপসা প্রতিনিধি  : রূপসা উপজেলা সদরস্থ সামন্তসেনা থেকে তিলক কুদির বটতলা পর্যন্ত সড়কের বেহাল দশা। এ রাস্তাটির দৈর্ঘ প্রায় ৪ কি: মি: ও প্রস্থ ১২ ফুট। এলজিইডির অধীন সড়কটির আইডি নং- ২৪৭৭৫২০০৯। সড়কটি প্রায় দুবছর ধরে বেহাল দশা সৃষ্টি হওয়াতে জনসাধারন ও যান চলাচলের সম্পূর্ণ অনুপযোগী থাকা স্বত্বেও রাস্তাটি সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

সড়কটি দিয়ে প্রতিনিয়ত ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তিলক ও পাথরঘাটা পদ্মবিলে খুলনা ওয়াসা নির্মিতকালে সড়ক দিয়ে ওয়াসার বড় বড় পণ্যবাহী যান চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থানে প্রায় ৩ কি: মি: জুড়ে বড় বড় খানা খন্দোকের সৃষ্টির ফলে সড়কটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। এ রাস্তা দিয়ে তিলক, পাথরঘাটা, গদাইখালী, খাজাডাঙ্গা, সামন্তসেনা গ্রামবাসীদের উপজেলায় যাতায়াতের একমাত্র মাধ্যম।

সড়ক দিয়ে প্রতিনিয়িত সরকারি ও বেসরকারি চাকুরিজীবি এবং শত শত ছাত্র/ছাত্রীরা জেলা ও উপজেলার স্কুল-কলেজ ও মাদ্রাসায় পাঠ্যদানের জন্য যাতায়াত করে। তিলক কুদির বটতলা থেকে সামন্তসেনা প্রায় ৪ কি: মি: রাস্তাটির দুই প্রান্তে রয়েছে রেভা আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল ও সিএসএস চক্ষু হাসপাতাল এবং রূপসা উপজেলা সদরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নিরুপায় হয়ে কষ্টের মধ্যে দিয়ে রোগীদের হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে। সংস্কারের অভাবে এলাকাবাসী ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। সরেজমিনে দেখা মেলে; বেহাল দশায় পড়ে থাকা সড়কটির উপর ঘাস লতাপাতার স্তুপ ও খানাখন্দোক বিভিন্ন স্থানে।

এমন চিত্র দেখার পরে সড়কটির সংস্করণ প্রসঙ্গে এল.জি.ই.ডি. প্রকৌশলী ওয়াহিদুজ্জামান এর নিকট মুঠোফোনের মাধ্যমে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, ওয়াসার কাজের কারণে সড়কের বিভিন্ন অংশে চ্যাপ্টা হয়ে খানা খন্দের সৃষ্টি হয়েছে। আমরা সড়কটি সংস্করনের জন্য ইতিপূর্বে বেশ কয়েকটি প্রোজেক্টে সড়কটির নাম দিয়েছি, কিন্তু তাতে কোনো ফল পাওয়া যায়নি।

তবে সামনে এমপি আব্দুস সালাম মূর্শেদীর নতুন প্রজেক্ট আসছে। প্রোজেক্টে সড়কটির নাম দেওয়া আছে, খুব শীগ্রই সংস্কারের সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

বেহাল দশায় পড়ে থাকা সড়কের পথচারী ও এলাকা বাসীর দুঃখ দুর্দশা লাঘবে জনগুরুত্ব সড়কটির দ্রæত সংস্কারের জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top