শিক্ষামন্ত্রী বললেন

শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে

image-395594-1613980299.jpg

ডেস্ক রিপোর্ট : করোনার কারণে দীর্ঘদিন দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শনিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, করোনার কারণে গত ১৭ মাস সরাসরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পাঠদান বন্ধ থাকেনি। এ সময় শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ছিল ঠিকই। কিন্তু টেলিভিশন এবং অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান চলমান ছিল। যখন আমরা দেখলাম কিছু সংখ্যক শিক্ষার্থী টেলিভিশন ও অনলাইনের ক্লাসের সুযোগ পাচ্ছে না তখন তাদের জন্য অ্যাসাইনম্যান্টের ব্যবস্থা করেছি। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে বলে শিক্ষামন্ত্রী মন্তব্য করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাসিম আখতার, জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর মৎস্য গবেষণা ইনিস্টিউটের মুখ্য কর্মকর্তা ও ইলিশ গবেষক ড. আনিছুর রহমান, চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান প্রমূখ। এ ছাড়া বেশ কয়েকজন জনপ্রতিনিধিও ছিলেন।

এদিকে, বিকেলে চাঁদপুর প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবন দর্শন নিয়ে এক আলোচনা সভায় যোগ দেন শিক্ষামন্ত্রী। এতে সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী ও সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক রহিম বাদশা। এতে মূল আলোচক ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাসিম আখতার।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top