দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় শত শত যানবাহন

125955Untitled-1.jpg

ডেস্ক রিপোর্ট : পদ্মায় প্রবল স্রোত ও পানি বৃদ্ধির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এ ছাড়া গত কয়েক সপ্তাহ ধরে শিমুলীয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বাড়তি চাপ পড়েছে দৌলতদিয়া ঘাটে।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজবাড়ী গোয়ালন্দ মোড় এলাকার ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে দেখা যায় দীর্ঘ যানবাহনের সারি। এছাড়া দৌলতদিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে ঢাকা-খুলনা মহাসড়কেও রয়েছে যানবাহনের দীর্ঘ জট।

যানবাহনের চালকরা জানান, তাঁদের অনেকেই  দৌলতদিয়া ঘাট এলাকায় দুই দিন আগেই এসেছেন। আজ এখনো ফেরিতে উঠতে পারেননি। জ্যামে আটকে আছেন। কাছাকাছি হোটেল বা বাথরুম না থাকায় তাঁদেরকে ভোগান্তি পোহাতে হচ্ছে। নৌপথটিতে ফেরির সংখ্যা বাড়ানো প্রয়োজন বলে মন্তব্য করেন তাঁরা। একইভাবে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন (বাণিজ্য) বলেন, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় নদীতে তীব্র স্রোত রয়েছে। এর ফলে স্রোতের বিপরীতে ফেরি আসতে সময় লাগছে। এছাড়া পানি বৃদ্ধির ফলে আমাদের অনেকগুলো ঘাট সরাতে হয়েছে। এখন ১৬টি ফেরি চলাচল করছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও কাঁচাপণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। দ্রুত এই যানজট কেটে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top