এএফসি এলিট প্লেয়ার এলিট কোচ কোর্স শুরু করলো বাফুফে

1662038166.bff_.jpg

ডেস্ক রিপোর্ট : নতুন এক কোচিং প্রশিক্ষণ চালু করলো বাফুফে। সাবেক এবং বর্তামান ফুটবলারদের নিয়ে কোচিং কোর্স শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

সাধারণত সাবেক ফুটবলারদের নিয়ে কোচিং কোর্স করানো হয়। তবে এবার নতুনের পথে এগোলো বাফুফে।

এই কোর্সের মূল উদ্দেশ্য হলো যেন ফুটবলাররা ভবিষ্যতে ফুটবল কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারেন।

বাফুফের প্রথম এই কোর্সে অংশ নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের বর্তমান ও সাবেক দশ ফুটবলার। এই কোর্সে অংশ নেওয়ার প্রধান শর্ত জাতীয় দলে অন্তত একটি ম্যাচ খেলা।
এই কোচিং কোর্সের উদ্বোধনী দিনে অংশ নিয়েছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, আশরাফুল ইসলাম রানা, মামুনুল ইসলাম, ওয়ালি ফয়সাল, তৌহিদুল আলম সবুজ, সাহেদুল আলম, ফয়সাল মাহবুব ও দিদারুল হক। এছাড়া অনলাইনে যুক্ত ছিলেন জাহিদ পারভেজ ও নাসিরুদ্দিন চৌধুরী।

এই কোর্স সম্পন্ন করতে পারলে পেশাদার ক্যারিয়ার শেষে কোচিং পেশায় যুক্ত হওয়ার সুযোগ থাকছে এসব ফুটবলারের সামনে। সেই সঙ্গে এই কোর্স মাঠের খেলায়ও সাহায্য করবে বলে মনে করেন বসুন্ধরা কিংসের ফুটবলার তৌহিদুল আলম সবুজ। তিনি বলেন, ‘এই কোর্স আমাদের জন্য কাজে দিবে। মাঠের খেলায় তো সাহায্য করবেই পাশাপাশি খেলা ছাড়ার পরে কোনো ক্লাবে কোচিং করাতে পারব। প্রথম দিন বেশ ভালো লেগেছে। যদিও অধিকাংশ সময় অনলাইনে হবে। ’

বিশ্বের অনেক খেলোয়াড়ই কোচিংয়ের এই কোর্স করে রাখছেন। তাদের সঙ্গে তাল মেলাতে চান জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, ‘বিশ্বের অনেক খেলোয়াড়ই এই কোর্স করছেন। ওদের সঙ্গে তাল মেলাতে চাই। আমার একটা ব্যবসা আছে। এছাড়া ভবিষ্যতের বিকল্প হিসেবে এই কোর্স করে রাখছি। ’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top