শেষ হলো সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা

138-20220826133703-1.jpg

ডেস্ক রিপোর্ট : শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর আটটি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ।

বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার মধ্য দিয়ে সাত কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে  স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যাবতীয় কার্যক্রম শেষ হয়েছে। এর আগে গত ১৯ আগস্ট বেলা ১১টায় রাজধানীর ১২টি কেন্দ্রে কলা ও সামাজিক বি

আরও পড়ুন : ইউরোপের সেরা হয়ে বেনজেমা বললেন ‘আলহামদুলিল্লাহ’

ঢাকা কলেজ কেন্দ্রে অনুপস্থিত ৩০৪ পরীক্ষার্থী
সাত কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় ঢাকা কলেজ কেন্দ্রে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৩০৪ জন। ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ঢাকা কলেজ কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। অন্যান্য কেন্দ্রের কোথাও কোনো ঝামেলা হয়েছে এমনটি শুনিনি। আমার এখানে মোট ৩৪২০ জন পরীক্ষার্থীর আসন ছিল। এরমধ্যে ৩১১৬ জন পরীক্ষায় অংশ নেননি। অর্থাৎ ৩০৪ জন পরীক্ষায় অংশ নেননি।

ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর এখন কলেজে শিক্ষার্থী ভর্তিসহ আনুষঙ্গিক বিষয়গুলোতে প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, সাত কলেজের ভর্তি, মাইগ্রেশনসহ আনুষঙ্গিক বিষয়গুলো বিশ্ববিদ্যালয় নির্দেশিত নিয়মেই পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। আমরা সার্বিকভাবে প্রস্তুতি নিয়ে রেখেছি যেন নতুন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা যায়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top