কালিগঞ্জ হাসপাতাল সড়ক অবৈধ বালু ব্যবসায়ীদের দখলে

03-1.jpg

কালিগঞ্জ প্রতিনিধি, প্রবর্তন| প্রকাশিতঃ ১৪:৫০, ২৪ আগস্ট ২০১৯

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সদর হতে ভায়া নারায়নপুর হয়ে হাসপাতাল সড়কটি এখন অবৈধ বালু ব্যবসায়ীদের দখলে থাকায় মরণ ফাঁদে পরিনত হয়েছে। এতে রোগীদের যেমন ভোগান্তির শেষ নেই তেমনি উপজেলা প্রশাসনের দেখারও কেউ নেই।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি উপজেলা সদর হতে প্রায় ৩ কিঃ মিঃ দূরে পূর্ব নারায়নপুর গ্রামে অবস্থিত। আর এই হাসপাতালে যাওয়ার একমাত্র রাস্তা হলো কালিগঞ্জ সদর হতে পূর্ব নারায়নপুর স্লুইজ গেট এর উপর দিয়ে কাঁকশিয়ালী নদী ঘেষা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) রাস্তা। প্রতিদিন উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়নের জনসাধারণের চিকিৎসা সেবা নিতে  সড়ক ব্যবহার করতে হয়।

এছাড়াও ভাড়াশিমলা ও নলতা ইউনিয়নের অনন্ত ২০টি গ্রামের জনসাধারণ প্রতিদিন কালিগঞ্জ বাজার করার জন্য এই রাস্তা দিয়ে চলাচল করে। এছাড়াও হাসপাতালের এ্যাম্বুলেন্স চলাচলের একমাত্র এই রাস্তাই ভরসা। সেই রাস্তাটি বছরের পর বছর নারায়নপুর গ্রামের মৃত মাজেদ কারিকরের পুত্র বালু ব্যবসায়ী রফিকুল ইসলাম কারিগর এবং মৃত মোহাম্মাদ আলীর পুত্র বালু ব্যবসায়ী দাউদ গাজী নদীর বালু তুলে রাস্তা দখল করে ব্যবসা করে আসলেও দেখার কেউ নাই। প্রতিদিন বালু ভর্তি করার জন্য ভ্যান, ট্রলি, থ্রীহুইলার ট্রাক যখন রাস্তায় সারি বদ্ধ ভাবে দখল করে দাড়িয়ে থাকে তখন ঘন্টার পর ঘন্টা জনসাধারণের চলাচল ও যান চলাচল বন্ধ থাকে।

সে সময় কোন মূমুর্ষ রোগী হাসপাতালে আনতে অথবা হাসপাতাল থেকে সাতক্ষীরা সদর হাসপাতাল বা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে হলে চরম ভোগান্তিতে হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। অথচ এই রাস্তা দিয়ে উপজেলা ও থানা প্রশাসনের কর্মকর্তারা চলাচল করলেও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে তারা জানান।

এ ব্যাপারে বালু ব্যবসায়ীদের কাছে জানতে চাইলে তারা নিউজ না করার জন্য অনুরোধ করেন। তবে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিনের নিকট জানতে চাইলে তিনি এ বিষয়টির পদক্ষেপ নিবেন বলে প্রতিশ্রতি দেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top