জবির আইকিউএসি অফিসে চুরির ঘটনায় মামলা

dhakapost-20220821074118.jpg

ডেস্ক রিপোর্ট : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) দরজা ভেঙে গুরুত্বপূর্ণ নথি চুরির ঘটনা ঘটছে। শনিবার (২০ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ সময় কক্ষের সামনে থাকা দুটি সিসি ক্যামেরার একটি খুলে ফেলা হয় ও আরেকটি অন্য দিকে ঘুড়িয়ে রাখা হয়।

এ ঘটনায় সাইদুর রহমান বাদী হয়ে রোববার (২১ আগস্ট) কোতোয়ালি থানার অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন।মামলার এজাহারে উল্লেখ করা হয়, জবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) অফিসের হিসাব রক্ষণ কর্মকর্তা মানিক মিয়া গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে কাজ শেষে অফিস তালাবদ্ধ করে বাসায় যান।

শুক্রবার সরকারি ছুটি থাকায় অফিসে কোনো কর্মকর্তা-কর্মচারী না যাননি। ভবনের নিরাপত্তারক্ষী শনিবার সকাল সাড়ে ৭টার দিকে অফিসের দরজার গ্লাস ভাঙা দেখতে পেয়ে জানায়। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন মাহীসহ কয়েকজন ঘটনাস্থলে উপস্থিত হন। পরে এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন : ‘কলেজে পড়তে হলে বাধ্যতামূলক ছাত্রলীগ করতে হবে’

মামলার বাদী বলেন, যেহেতু সিসি ক্যামেরা নষ্ট করে অপরাধীরা এ অপরাধ সংঘটিত করেছে তাই এখনো কাউকে চিহ্নিত করা যায়নি। তাই অজ্ঞাত নাম-পরিচয়ে মামলা করতে হয়েছে। প্রশাসন মামলার অনুমতি দিয়েছে।

এ বিষয়ে সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন মাহী বলেন, আমরা এখনো কাউকে চিহ্নিত করতে পারিনি। যেহেতু মামলা হয়েছে পুলিশ ঘটনার তদন্ত করবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেনকে আহ্বায়ক করে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অপরাধী চিহ্নিত হলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top