জবি সায়েন্স ফিকশন সোসাইটির কমিটি গঠন

ju-2208090928.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির সভাপতি জোবায়ের হোসেন রাহাত এবং সাধারণ সম্পাদক রাফিয়া রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হয়ে।মঙ্গলবার (৯ আগস্ট) সংগঠন জবি সায়েন্স ফিকশন সোসাইটি সূত্রে এতথ্য জানা গেছে।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের হেলাল উদ্দিন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের রায়হান রিয়াজ। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন পরিসংখ্যান বিভাগের মেহেরাবুল ইসলাম সৌদিপ। কোষাধ্যক্ষ হয়েছেন মার্কেটিং বিভাগের ইব্রাহিম শেখ। বিজ্ঞান ও সাহিত্য সম্পাদক হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তামিম মাহমুদ।

আরও পড়ুন : বনানী কবরস্থানে পুনঃকবরে লাগবে ৫০ হাজার টাকা

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-কোষাধ্যক্ষ মো. সুলাইমান, সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পল্লব কুমার সরকার ও মৃন্ময় রায়, দপ্তর সম্পাদক রেজাউল করিম, সহ-দপ্তর সম্পাদক সৌরভ রায়।এছাড়া প্রচার সম্পাদক আবদুল্লাহ আল রাফি সাকিব, সহ-প্রচার সম্পাদক সৈয়দ মো. আল আমিন ও ইলমা আফরিন কথা এবং সাংস্কৃতিক বিষয়ক হিসেবে রয়েছেন শাহাদাৎ হোসেইন।

সংগঠনের সভাপতি জোবায়ের হোসেন রাহাত বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজ্ঞানচিন্তা বিকশিত করতেই আমরা কাজ করে যাব। অনেকেই মনে করেন, বিজ্ঞানচিন্তা কেবল বিজ্ঞান নিয়ে যারা পড়াশোনা করে তাদেরই কাজ। এই ভুল ধারণা থেকে বের করার জন্যই বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি, জবি শাখা কাজ করবে।’

‘আজকের কল্পনা আগামীর বিজ্ঞান’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি জবি শাখা ২০১৯ সালে কার্যক্রম শুরু করে। এটি সংগঠনের দ্বিতীয় কমিটি। এরই মধ্যে সংগঠনটি বিভিন্ন কুইজ প্রতিযোগিতা থেকে শুরু করে নিয়মিত বিজ্ঞান আড্ডার আয়োজন করে আসছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top