কুমিল্লায় বাস সংকট, বাড়ানো হয়েছে ভাড়া

cumilla-20220806122349.jpg

ডেস্ক রিপোর্ট : সারাদেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় কুমিল্লা থেকে চট্টগ্রামগামী বাসের ভাড়া বেড়েছে। শনিবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় কুমিল্লা থেকে চট্টগ্রামগামী বাসে বাড়তি ভাড়া আদায় করতে দেখা গেছে। কুমিল্লা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাওয়া তিশা প্লাটিনাম বাসে ২৯০ টাকায় যাত্রী নেওয়া হচ্ছে। গতকাল পর্যন্ত যার ভাড়া ছিল ২৪০টাকা।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে পূর্ব ঘোষণা ছাড়াই বাড়তি ভাড়া আদায় করা হয়েছে। এই বাসে ফেনীর ভাড়া ছিল ১০০ টাকা। কিন্তু আজ সকাল থেকে ভাড়া ৫০ টাকা বাড়িয়ে ১৫০ টাকা নেওয়া হচ্ছে। তিশা প্লাটিনাম বাসের সুপারভাইজার জাহাঙ্গীর আলম বলেন, ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় ভাড়া বাড়ানো হয়েছে। অপরদিকে চট্টগ্রাম সিটিতে বাস ধর্মঘট চলায় সেখানে আটকা পড়েছে গাড়িগুলো।

আরও পড়ুন : ভাড়া বাড়ানোর অপেক্ষায় রাজশাহীর বাস মালিকরা

তাই চট্টগ্রামগামী বাসের সংকট তৈরি হয়েছে। কুমিল্লা থেকে চট্টগ্রামগামী গ্রাম বাংলা পরিবহনের টিকিট ম্যানেজার কেফায়েত উল্যাহ বলেন, আগে ২৪০ টাকা ছিল চট্টগ্রামের ভাড়া, আজ ২৭০ টাকা নেওয়া হচ্ছে। জহির হোসেন নামে এক যাত্রী বলেন, ডিজেলের দাম লিটারে বাড়ানো হয়েছে ৫০ টাকা। আর বাস মালিকরা সিট প্রতি ৫০ টাকা বাড়িয়েছে। তবুও ঠিকমতো গাড়ি পাওয়া যায় না। দুর্ভাগ্য আমাদের।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top