ভাড়া বাড়ানোর অপেক্ষায় রাজশাহীর বাস মালিকরা

rajshahi-20220806123047.jpg

ডেস্ক রিপোর্ট : জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর বাস ভাড়া বাড়ানোর অপেক্ষায় রয়েছেন রাজশাহীর পরিবহন মালিকরা। এ কারণে শনিবার (০৬ আগস্ট) সকাল থেকে দূরপাল্লার অধিকাংশ বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।তবে অভ্যন্তরীণ ও আন্তঃজেলা রুটের যাত্রীবাহী বাসগুলো চলছে। এসব বাসে ঘোষণা ছাড়াই যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

নগরীর শিরোইলের ঢাকা বাস টার্মিনালে গিয়ে অধিকাংশ পরিবহনের টিকেট কাউন্টারের কার্যাক্রম বন্ধ পাওয়া গেছে। কারণ জানতে চাইলে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি সংশ্লিষ্টরা।তবে নাম প্রকাশ না করে কয়েকজন পরিবহন কর্মী জানিয়েছেন, মধ্যরাত থেকেই জ্বালানি তেলের দাম বেড়েছে। বাড়তি দামে তাদের কিনতে হয়েছে জ্বালানি।

আরও পড়ুন : জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভের চেষ্টা, আটক ৩

কিন্তু এখন বাস চালালে আগের ভাড়ায় চালাতে হবে। ফলে বাধ্য হয়ে বাস বন্ধ রেখেছে মালিক পক্ষ। ভাড়া বাড়ানোর ঘোষণা আসলেই বাস চলাচল স্বাভাবিক হবে।তবে উল্টো চিত্র অভ্যন্তরীণ গণপরিবহনে। রাজশাহী থেকে ছেড়ে যাওয়া সব বাসের বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় পাড়ি দিয়েছেন লোকজন।

দুপুরের পরে ভাড়া বাড়ানোর ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির রাজশাহী বিভাগীয় সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব। তিনি জানান, রাজশাহীতে গণপরিবহন আগের ভাড়াতেই চলছে। জ্বালানি তেলের দাম বাড়ায় ভাড়া বৃদ্ধির দাবি আছে আমাদের। বিষয়টি নিয়ে ঢাকায় বসার কথা রয়েছে। এদিকে পরিবহন সংকটে চাপ বেড়েছে বিভিন্ন রুটের ট্রেনে। আসন না পেয়ে অনেকেই দাঁড়িয়ে গন্তব্যে পাড়ি জমিয়েছেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top