যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় প্রস্তুত রাশিয়া: লাভরভ

image-580804-1659689113.jpg

ডেস্ক রিপোর্ট : রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, কূটনীতিক চ্যানেলের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্দি বিনিময় নিয়ে আলোচনা করতে মস্কো প্রস্তুত। বার্তা সংস্থা রয়টার্স শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

লাভরভ বলেন, আমরা এই বিষয়টি নিয়ে আলোচনা করতে প্রস্তুত, তবে প্রেসিডেন্ট পুতিন এবং বাইডেন যে চ্যানেলে সম্মত হয়েছিলেন তার কাঠামোর মধ্যে আলোচনা হবে।

এর আগে রাশিয়ায় নয় বছরের কারাদণ্ডপ্রাপ্ত মার্কিন নারী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারকে মুক্তির ব্যাপারে ওয়াশিংটনের দেওয়া প্রস্তাব গ্রহণ করার জন্য মস্কোর প্রতি আহ্বান জানিয়েছিল যুক্তরাষ্ট্র।

এ ব্যাপারে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি বলেন, যুক্তরাষ্ট্রের দেওয়া প্রস্তাবটি ‘একটি গুরুতর প্রস্তাব’।  তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

আরও পড়ুন : কেরানীগঞ্জে ৫টন জেলি মিশ্রিত চিংড়ি জব্দের পর ধ্বংস

গত ১৭ ফেব্রুয়ারি ইউক্রেন আগ্রাসনের কিছুদিন আগে রাশিয়ার শেরেমটিভো বিমানবন্দরে মাদকসহ আটক হন ব্রিটনি গ্রিনার।  সে সময় তার কাছ থেকে ভেপ ও হ্যাশওয়েল নামে নিষিদ্ধ মাদক উদ্ধার করে রাশিয়ার নিরাপত্তাকর্মীরা। তার কাছে নিষিদ্ধ এ মাদকটি এক গ্রামেরও কম ছিল। তবে ব্রিটনি গ্রিনার নিজের দোষ স্বীকার করে নেওয়ায় তাকে নয় বছরের কারাদণ্ড দেওয়া হয় বলে বৃহস্পতিবারের রায়ে রুশ আদালত জানিয়েছেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top