শেখ কামাল স্বাধীন দেশে ক্রীড়া বিপ্লব ঘটিয়েছিলেন: হুইপ ইকবালুর রহিম

1659688406.DS_.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ স্বাধীন হওয়ার পর শেখ কামাল দেশে ক্রীড়া বিপ্লব ঘটিয়েছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শুক্রবার (৫ আগস্ট) সকালে দিনাজপুর শিল্পকলা অ্যাকাডেমি অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক প্রদান, গাছের চারা বিতরণ এবং দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হুইপ বলেন, শেখ কামাল বহু প্রতিভার অধিকারী একজন সৃষ্টিশীল মানুষ ছিলেন। তিনি ছিলেন তারুণ্যের অহংকার। তিনি শুধু একজন ক্রীড়া ব্যক্তিত্ব ছিলেন না, তিনি ছয় দফা ও ১১ দফা আন্দোলন এবং ৬৯ সালের গণঅভ্যুত্থানে সক্রিয় অংশগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ছাত্রসমাজকে সংগঠিত করে হাতিয়ার তুলে নিয়ে দেশমাতৃকার মুক্তির যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী এবং সংগঠক হিসেবে ছাত্রদের কাছে প্রিয়পাত্র ছিলেন শেখ কামাল।

তিনি আরও বলেন, খেলা প্রিয় শেখ কামাল বিভিন্ন ক্লাব প্রতিষ্ঠান করে দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়েছিলেন। বাংলাদেশের ক্রীড়া জগতের উন্নয়ন তার অনুপ্রেরণাতেই হয়েছে।

অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম(বার), জেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী প্রধান জয়নুল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু ও জোনাল স্যাটেলমেন্ট অফিসার মো. শামসুল আযম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : করোনা টিকা নেওয়ার পর দক্ষিণ আফ্রিকায় এক ব্যক্তির মৃত্যু

আলোচনা শেষে যুব উন্নয়ন অধিদপ্তর ২ জন প্রশিক্ষিত যুবকে ১ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ এবং ২শ টি ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ উপস্থিত অন্যরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top