খুলনায় আ’লীগের অগঠনতান্ত্রিক সকল সংগঠন বিলুপ্তির নির্দেশ

015327888.jpg

বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র উপেক্ষা করে কতিপয় সুযোগ সন্ধানী, অনুপ্রবেশকারী, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীরা বিভিন্ন নামে অসাংগঠনিকভাবে আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠন পরিচয় দিয়ে অসামাজিক কর্মকান্ড করছে। যা সমাজের সাধারণ মানুষের কাছে ভীষন ভাবে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। বিএনপি-জামায়াত শিবিরের সদস্য এবং সমাজের চিহ্নিত মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীরা অসদুদ্দেশ্য নিয়ে অনুপ্রবেশ করছে। এরা শুধুমাত্র আওয়ামী লীগের সফলতাকে ম্লান করতে এ ধরনের চক্রান্তে লিপ্ত হয়েছে। এ ধরনের পরিচয়ধারী চিহ্নিত দুষ্কৃতিকারীদের সংখ্যা দিনে দিনে বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বেশ কিছুদিন যাবৎ লক্ষ্য করা যাচ্ছে যে, প্রজন্ম লীগ, নবীন লীগ, যুব স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু ছাত্রযুব প্রজন্মলীগ সহ নানাবিধ নামে বেশ কিছু ভূইভোড় সংগঠন আত্ম প্রকাশ করেছে। যা আওয়ামী লীগের গঠনতন্ত্রের অনুমোদনকৃত নয়। যে বা যারা এ ধরনের সংগঠনের দায়িত্ব নিয়ে নিজেকে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগের ঘাড়ে দায়িত্ব চাপানোর অপচেষ্টা করছে তারা আগামী এক সপ্তাহের মধ্যে এ সকল সংগঠন বিলুপ্ত করে নিজেকে পরিচ্ছন্ন জায়গায় রাখার জন্য আহবান জানানো যাচ্ছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, এই সব অগঠনতান্ত্রিক সংগঠনের জন্ম দেয়ার মধ্যদিয়ে কুচক্রী মহল আওয়ামী লীগের বড় ধরনের ক্ষতি করার ষড়যন্ত্র করছে। এদের থেকে সর্তক থাকার জন্য দলের সকলের প্রতি আহবান জানান। এই বিবৃতির পরেও যারা উল্লেখিত সংগঠনগুলি বিলুপ্তি করবে না তাদের সাথে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কোন সম্পর্ক না রাখার জন্য আহবান জানানো যাচ্ছে।

এরপরেও যারা ওই সকল অগঠনতান্ত্রিক সংগঠনের সাথে জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় আনার জন্য আইনশৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ এমপি, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু সহ থানা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!