৩ বছর পর ওয়ানডে দলে ফিরলেন বিজয়

images.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বিশ্বরেকর্ডই গড়ে ফেলেছিলেন এনামুল হক বিজয়। এরপর তিনি ডাক পেয়েছিলেন জাতীয় দলে। তবে যে ফরম্যাটে রেকর্ড গড়ে ফিরেছিলেন দলে, সেই ওয়ানডেতেই খেলা হচ্ছিল না তার। অবশেষে তার অপেক্ষাটা শেষ হয়েছে, তিন বছর পর ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তিনি।

২০১৯ সালে সবশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি। সে বছর বিশ্বকাপের ঠিক পর জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে দলে ছিলেন তিনি। সেবার বাজে ফর্মের কারণে বাদ পড়েন দল থেকে। এরপর থেকেই তিনি ব্রাত্য ছিলেন দলে।

এবছর ঢাকা প্রিমিয়ার লিগে বিশ্বরেকর্ড ১১৩৮ রান করেন তিনি। এমন পারফর্ম্যান্সের ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ডাক পান তিনি। সেই সফরে টেস্ট সিরিজের শেষ ম্যাচে দলে ঢোকেন তিনি। এরপর টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে দলে জায়গা পাননি তিনি। জিম্বাবুয়ে সফরেও টি-টোয়েন্টি খেলেছেন। এবার অবশেষে ওয়ানডে দলে ঢুকলেন তিনি। বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত।

আরও পড়ুন : টানা চার ম্যাচে টস হার, ব্যাটিংয়ে বাংলাদেশ

এদিকে তার সঙ্গে একাদশে ফিরেছেন মুশফিকুর রহিমও। গেল মাসে উইন্ডিজ সফরে তিনি খেলতে পারেননি, তখন হজ পালনে ব্যস্ত ছিলেন সাবেক বাংলাদেশি এই অধিনায়ক।

প্রথম ওয়ানডের জন্য বাংলাদেশের একাদশ-
তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top