খাদ্যে বিষক্রিয়ায় খুবির শিক্ষক দম্পতির ছেলের মৃত্যু

food_poisoning-5c4e9529c215320190128065122.jpg

খুলনায় খাদ্যে বিষক্রিয়ায় এক এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। অর্ক (১৮) নামের ওই তরুণ খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) ও এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম এবং একই ডিসিপ্লিনের প্রফেসর মাহতালাত আহমেদ দম্পতির ছোট ছেলে। আজ সোমবার ভোর ৪টার দিকে অর্ক স্থানীয় গাজী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই সময়ে খাবার গ্রহণে অর্কের বড় ভাই খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শান-ও (২২) অসুস্থ হয়েছেন।

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল রোববার রাতে খাওয়ার কিছু সময় পর শিক্ষক দম্পতির দুই ছেলে পেটের পীড়ায় আক্রান্ত হন। এর মধ্যে ছোট ছেলে অর্কের অবস্থা খারাপ হলে তাকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর সোয়া ৪টায় অর্ক মৃত্যুবরণ করেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শিক্ষক দম্পতির জ্যেষ্ঠ সন্তান খুবির সিএসই ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শানকেও একই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

অর্কের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকউজ্জামান শোক বার্তায় বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের এ শিক্ষক দম্পতির মেধাবী সন্তানের মৃত্যু অপূরণীয় ক্ষতির। গোটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সবার জন্য এটি অত্যন্ত বেদনাদায়ক।

একইভাবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মো. রায়হান আলী, সেট স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর এসএম জাহিদুর রহমান, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. শেখ মো. রজিকুল ইসলাম, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছা. তাসলিমা খাতুন, আইন স্কুলের ডিন প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত, শিক্ষা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর একে ফজলুল হক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামসহ অন্যান্য ডিসিপ্লিনের প্রধান এবং কর্মকর্তা-কর্মচারীরাও শোক প্রকাশ করেছেন।

এছাড়া পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহমুদ হোসেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশীষ কুমার দাস।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!